• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ০১:৪১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ০২:১২ পিএম

করোনার ঝুঁকির মধ্যেই পশ্চিমবঙ্গে ভোটগ্রহণ

করোনার ঝুঁকির মধ্যেই পশ্চিমবঙ্গে ভোটগ্রহণ

ভারতের বিধানসভা নির্বাচনের ষষ্ঠ দফায় পশ্চিমবঙ্গের ৪ জেলায় চলছে ভোট গ্রহণ। সকাল থেকে রাজ্যের বিভিন্ন কেন্দ্রে ভোট দিচ্ছেন ভোটাররা। এখনো পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট চলছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার।

চতুর্থ দফার ভোটে সহিংসতায় ৫ জন নিহত হলেও ষষ্ঠ দফার সহিংসতার চেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে করোনা। ভারতজুড়ে সর্বোচ্চ করোনা সংক্রমণের মাঝেই স্বাস্থ্যবিধি মেনে ভোট দিচ্ছেন ভোটাররা। প্রতিটি বুথেই মাস্ক ও গ্লাভস বাধ্যতামূলক করা হয়েছে। তবে শরীরের তাপমাত্রা বেশি থাকায় অনেক ভোটার ভোট দিতে পারেনি বলে খবর পাওয়া গেছে।  

এছাড়া কেতুগ্রামে একটি বুথের কাছে বিস্ফোরণের খবর পাওয়া গেলেও হতাহতের ঘটনা ঘটেনি। তৃনমূল কর্মীদের বিরুদ্ধে অস্থিরতা সৃষ্টিরও অভিযোগ করেছে বিজেপি। বিক্ষোভ হয়েছে সুজাপুরে। তবে হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ১৫ হাজার ৪৮৬টি বুথে ভোট গ্রহণ চলবে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) চার জেলার মোট ৪৩ আসনে ভোট গ্রহণ হচ্ছে। উত্তর দিনাজপুর, নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং পূর্ব বর্ধমানে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিয়েছে প্রধান দুই রাজনৈতিক দল বিজেপি ও তৃণমূল।