• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২১, ০৫:৫২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৭, ২০২১, ০৯:৫৪ এএম

পাকিস্তানের দুই কূটনীতিকের বিরুদ্ধে চকলেট চুরির অভিযোগ

পাকিস্তানের দুই কূটনীতিকের বিরুদ্ধে চকলেট চুরির অভিযোগ

দক্ষিণ কোরিয়ার নিযুক্ত দুই পাকিস্তানি কূটনীতিকের বিরুদ্ধে চুরির অভিযোগ পেয়েছে দেশটির পুলিশ। ২৩ ফেব্রুয়ারি সিউলের একই দোকান থেকে চকলেট ও টুপি চুরির অভিযোগ করা হয়েছে তাদের বিরুদ্ধে।

সম্প্রতি পুলিশ জানায়, পাকিস্তান দূতাবাসের এই দুই কর্মকর্তা ইয়ংস্যান জেলায় অবস্থিত ইটেওন নামের একটি দোকান থেকে ১০ ডলার ও ২ ডলারের দুটি পণ্য চুরি করেছেন বলে অভিযোগ এসেছে। সোমবার (২৬ এপ্রিল) দ্য কোরিয়া টাইমসের প্রতিবেদনের বরাতে এই খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এএনআই।

সিসিটভি ক্যামেরার ফুটেজে ঐ দুই কূটনীতিককে শনাক্ত করেন দোকানের কর্মীরা। পরে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। তবে ভিয়েনা সনদ অনুযায়ী বিদেশি কূটনীতিকদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে পারছে না দক্ষিণ কোরিয়া। তবে তাদের নিজেদের সংশোধন করার জন্য সতর্ক করে দিয়েছে পুলিশ।

কোরিয়া টাইমসের খবরে বলা হয়, প্রথম চুরির ঘটনাটি ১০ জানুয়ারি ও দ্বিতীয়টি ২৩ ফেব্রুয়ারি ঘটে। টুপি চুরির অভিযোগ উঠেছে পাকিস্তান দূতাবাসের ৩৫ বছর বয়সী এক কূটনীতিকের বিরুদ্ধে। তবে ব্যবস্থা না নিয়ে সমঝোতার মাধ্যমে মামলা নিষ্পত্তি করেছে পুলিশ। আর চকলেট চুরির ঘটনায় পাকিস্তানি কূটনীতিকের এক সহকর্মী পণ্যের মূল্য পরিশোধ করে দিয়েছেন।

আরও পড়ুন