• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২১, ১০:২৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৬, ২০২১, ১০:২৯ পিএম

অ্যাম্বুলেন্স সংকট, গাড়ির ছাদে চড়লো বাবার লাশ

অ্যাম্বুলেন্স সংকট, গাড়ির ছাদে চড়লো বাবার লাশ

ভারতের সর্বোচ্চ করোনা সংক্রমণের এলাকাগুলোর মধ্যে উত্তরপ্রদেশে চলছে ভয়াবহ স্বাস্থ্য সংকট। বিপুল পরিমাণ করোনা রোগী পরিবহণে হিমশিম খাচ্ছে জরুরি সেবাদানকারি সংগঠন ও হাসপাতাল। অনেকেই শেষ মুহূর্তে অ্যাম্বেলুন্স পাচ্ছেন না। মৃত করোনা রোগীর সৎকার নিয়েও অব্যবস্থাপনার অভিযোগ উঠেছে।

এদিকে ফেসবুকে ভাইরাল এক ছবিতে দেখা গেছে একটি লাল গাড়ির ছাদে সাদা চাদরে মোড়া একটি মরদেহ নিয়ে ঘুরছেন এক ব্যক্তি। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানায়, আগ্রার বাসিন্দা মোহিত তার করোনা আক্রান্ত বাবার মৃতদেহ শেষকৃত্যে নিয়ে যাওয়ার জন্য কোথাও কোনো গাড়ি বা অ্যাম্বুলেন্স পাননি। তাই বাধ্য হয়েই নিজের গাড়ির ছাদে করে বাবাকে শ্মশানে নিয়ে যাচ্ছিলেন সন্তান।

ভারতের উত্তর প্রদেশের আগ্রায় সোমবার (২৬ এপ্রিল) এই ঘটনা ঘটে। রাজ্যে শেষকৃত্যের জন্য শ্মশানের বাইরে এখনো অনেকেই ভিড় করছেন। তাদের একটি বড় অংশই করোনা রোগীর সৎকারের জন্য আসছেন। কোথাও কোথাও দীর্ঘ সারি আর টিকিট কেটে লাইনে অপেক্ষা করতে দেখা গেছে স্বজনদের।

সোমবার ভারতে এক দিনে বিশ্বের সর্বোচ্চ তিন লাখ ৫৪ হাজার ৫৩১ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে দুই হাজার ৮০৬ রোগীর।

আরও পড়ুন