• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২, ২০২১, ০৯:২৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ২, ২০২১, ০৯:২৪ পিএম

তৃণমূলের চূড়ান্ত জয়, মমতাকে মোদির শুভেচ্ছা

তৃণমূলের চূড়ান্ত জয়, মমতাকে মোদির শুভেচ্ছা

ভারতের বিধানসভা নির্বাচনের আনুষ্ঠানিক ফল ঘোষণা শেষে পশ্চিমবঙ্গে ২৯৪ আসনের মধ্যে ২১৩ আসনে জিতে রেকর্ড গড়েছে তৃণমূল কংগ্রেস। প্রধান প্রতিদ্বন্দ্বী দল বিজেপি জয় পেয়েছে প্রায় ৮০টি আসনে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, তৃণমূলের ‘ডাবল সেঞ্চুরি’-তে উচ্ছ্বসিত মমতা শুভেচ্ছা জানিয়েছেন সমর্থকদের। তবে রাজ্যে করোনা সংক্রমণের কারণে বিজয় উদযাপনে কোন র‍্যালি বা সমাবেশ করতে নিরুৎসাহিত করেন তিনি। 

এদিকে তৃণমূল কংগ্রেস জয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানান ভারতের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট বার্তায় মোদি জানান, ‘পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের জয়ের জন্য মমতা দিদিকে অভিনন্দন। কেন্দ্র সরকার পশ্চিমবঙ্গ জনগণের পাশে থাকবে এবং করোনা মহামারি মোকাবেলায় সব ধরনের সহযোগিতা দিয়ে যাবে।’

এছাড়াও এই নির্বাচনের মাধ্যমে রাজ্যে বিজেপির প্রভাব আগের চাইতে বেড়েছে বলেও উল্লেখ করেন মোদি। একইসঙ্গে বিধানসভা নির্বাচনে জয়ের জন্য অভিনন্দন জানান কেরালার সিপিআইএম নেতা পিনারাই বিজয়ন ও তামিলনাড়ুর এম কে স্টালিনকে।

অন্যদিকে দিল্লির অসাধারণ লড়াই বিজেপির সঙ্গে তৃণমূলের ভোটযুদ্ধকে ‘অসাধারণ লড়াই’ উল্লেখ করে কে মমতা ও পসচিমঙ্গের মানুষকে অভিনন্দন জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

আরও পড়ুন