• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ৪, ২০২১, ০১:১৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ৪, ২০২১, ০১:১৯ পিএম

ভোট পুনর্গণনা হলে প্রাণনাশের আশঙ্কা আছে: মমতা

ভোট পুনর্গণনা হলে প্রাণনাশের আশঙ্কা আছে: মমতা

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ২১৩ আসনে জিতে তৃতীয় দফায় ক্ষমতায় তৃণমূল কংগ্রেস। তবে নিজ ঘাঁটি নন্দীগ্রামে সাবেক তৃণমূল নেতা ও বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে হেরে গেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভোটের ফল মেনে নিলেও জালিয়াতির অভিযোগ করতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। এবার আরও চাঞ্চল্যকর তথ্য দিলেন তৃণমূল নেত্রী।
 
মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, ভোট গণনায় কারচুপি হয়েছে নন্দীগ্রামে। তবে ভোট পুনর্গণনা করতে গেলেও প্রাণহানির আশঙ্কা রয়েছে। নন্দীগ্রামের রিটার্নিং অফিসারকে হত্যার হুমকি দেওয়ায় পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পাচ্ছেন বলে মন্তব্য করেছেন মমতা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, সোমবার কালীঘাটে সাংবাদিকদের একথা জানান তৃণমূল নেত্রী। রিটার্নিং অফিসারকে অজ্ঞাত ব্যক্তি মেসেজে হুমকি দিচ্ছেন বলে দাবি করেন। মমতা বলেন, ‘‘নন্দীগ্রামের এক রিটার্নিং অফিসার জানিয়েছেন, বন্দুকের নলের মুখে কাজ করতে হচ্ছে তাদের। যদি পুনর্গণনার নির্দেশ দেই, তাহলে তাকে হত্যা করা হতে পারে।’’

তবে রিটার্নিং অফিসারের বা হুমকিদাতার পরিচয় প্রকাশ করেননি মমতা। আর অনিয়মের অভিযোগ করতে আদালতে যাওয়ার সিদ্ধান্তেই অটল আছেন তিনি।

মমতা আরও প্রশ্ন রাখেন, ‘‘৮ হাজার ভোটে এগিয়ে থেকেও কিভাবে হারা সম্ভব? নিশ্চয়ই সার্ভার ডাউন করে রাখা হয়েছিল। তা না হলে সারা পশ্চিমবঙ্গে এক ফলাফল, আর নন্দীগ্রামে আলাদা ফল কিভাবে হয়?’’

এছাড়াও ভোটের সময় নিরাপত্তা বাহিনীও বিজেপি-র হয়ে কাজ করেছে বলে অভিযোগ করেন তৃণমূল নেত্রী। নির্বাচন কমিশনের আচরণও পক্ষপাতদুষ্ট ছিল বলে দাবি মমতার।

আরও পড়ুন