• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৫, ২০২১, ০২:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ৫, ২০২১, ০২:৩৪ পিএম

মমতাকে মোদির অভিনন্দন, দেশজুড়ে বিজেপির প্রতিবাদ

মমতাকে মোদির অভিনন্দন, দেশজুড়ে বিজেপির প্রতিবাদ

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় দফা শপথ গ্রহণের পর মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার সকালে রাজভবনে মমতার শপথ গ্রহণ পর টুইট করেন তিনি জানান, ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য মমতা দিদিকে অভিনন্দন’।

পাশাপাশি, কোভিড পরিস্থিতির মোকাবিলায় রাজ্য সরকারকে সব ধরণের সহযোগিতার আশ্বাসও দেন তিনি। ধারণা করা হচ্ছে রাজনৈতিক সৌজন্যতার জন্যেই এই টুইট করেছেন তিনি। কেননা এরইমধ্যে রাজ্যে তৃণমূলের তাণ্ডবের অভিযোগ তুলে কঠোর অবস্থান নিয়েছে প্রধানমন্ত্রীর দল, বিজেপি।

মমতার বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ভোটের ফল প্রকাশের পর থেকে রাজ্যে বিজেপি ও সিপিআইএম-এর কর্মী-সমর্থকদের হামলা চালানোর অভিযোগ করা হচ্ছে। এ পর্যন্ত সহিংসতায় উভয় দলের বেশ করেকজন কর্মীর নিহতের খবর পাওয়া গেছে। মঙ্গলবার গভর্নর জগদীপ ধনখড়ের কাছে এই ঘটনায় ফোন করে উদ্বেগ জানান প্রধানমন্ত্রী মোদি।

এদিকে, মমতার শপথের দিনে দেশ জুড়ে ধর্নায় বসার কথা ঘোষণা দিয়েছেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। তার দাবি, নির্বাচনের ফল ঘোষণার পর তৃণমূলের সন্ত্রাসীদের হাতে নিহত হয়েছেন দলের বহু কর্মী।

বিজেপির দলীয় কার্যালয়ে আগুণ দেওয়ারও অভিযোগ করেছেন নাড্ডা। এর প্রতিবাদে বুধবার, মমতার শপথগ্রহণের পর দেশজুড়ে ধর্নায় বসার ঘোষণা দিয়েছে বিজেপি।

বিধানসভা নির্বাচনে ২৯৪টি আসনে ২১৩টিতেই এবার জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপি ৭৭ আসনে জয় পেলেও কংগ্রেস ও বাম দল সিপিআইএম কোন আসনই পায়নি। তবে বিরোধীদলগুলো দাবি করছে ভোটের ফল প্রকাশের পর থেকেই রাজ্যে সহিংসতা চালাচ্ছে তৃণমূল।

আরও পড়ুন