• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ৬, ২০২১, ০৯:৪১ এএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০২১, ০৯:৪৩ এএম

শনাক্ত ও মৃত্যুতে ভারতে নতুন রেকর্ড

শনাক্ত ও মৃত্যুতে ভারতে নতুন রেকর্ড

করোনায় বিপর্যস্ত ভারত। দেশটিতে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যুর সংখ্যাও বাড়ছে পাল্লা দিয়ে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এসময়ে দেশটিতে ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৯৮২ জন। এর আগে বিশ্বের কোনো দেশে একদিনে এতো বেশি করোনা শনাক্ত ও মৃত্যু হয়নি। 

এদিকে আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, বৃহস্পতিবার (৬ মে) সকাল পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন সর্বমোট ২ কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন এবং মারা গেছেন ২ লাখ ৩০ হাজার ১৫১ জন। এর আগের দিন ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল তিন লাখ ৮২ হাজার ৬৯১ জন এবং মারা গেছেন তিন হাজার ৭৮৬ জন। দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ এবং মারা যাওয়ার হার এক শতাংশ।

এদিকে সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৫ কোটি ৫৮ লাখ ২০ হাজার ২৩৬ জন এবং মারা গেছে ৩২ লাখ ৫৫ হাজার ২৭০ জন। সুস্থ হয়েছে ১৩ কোটি ৩২ লাখ ১৭ হাজার ৮১৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে আছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৩৩ লাখ ২১ হাজার ২৪৪ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৯৩ হাজার ১৪৮ জন।

তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি। ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৪৬৪ জন এবং মারা গেছে চার লাখ ১৪ হাজার ৬৪৫ জন।