• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ৬, ২০২১, ০১:০৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০২১, ০১:০৯ পিএম

পশ্চিমবঙ্গে বন্ধ হলো লোকাল ট্রেন

পশ্চিমবঙ্গে বন্ধ হলো লোকাল ট্রেন

ভারতের পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন চলাচল বন্ধ করা হচ্ছে। রাজ্য সচিবালয় নবান্নের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার (৬ মে) থেকে ১৪ দিনের জন্য পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকবে।

এদিকে ভারতীয় রেল কর্তৃপক্ষ জানায়, পরবর্তী বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়া পর্যন্ত এ রাজ্যের সব লোকাল ট্রেন চলাচল বৃহস্পতিবার থেকে বন্ধ থাকবে।

কয়েকদিন আগে থেকেই পশ্চিমবঙ্গের পূর্ব ও দক্ষিণ-পূর্ব শাখায় একাধিক রেলকর্মী করোনায় আক্রান্ত হয়েছিলেন। ফলে কমেছিল ট্রেনের সংখ্যা। এখন লোকাল ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ করা হল।

অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণায় বিপাকে পড়েছেন যাত্রীদের একাংশ। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। রাজ্য সরকার অফিসে ৫০ শতাংশ হাজিরা করা হচ্ছে। শপিংমল, স্পা, জিম, বার অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। সব সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সমাবেশ বন্ধ থাকবে। ৫০ জনকে নিয়ে বিয়ের অনুষ্ঠান বা কোনো অনুষ্ঠান করা যাবে। এজন্য অনুমতি নিতে হবে। এবার ভার্চুয়ালি রবীন্দ্র জয়ন্তী করা হবে।

দেশটির স্থানীয় সময় সকাল ৭টা থেকে ১০টা ও বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত বাজার খোলা থাকবে। সম্পূর্ণ লকডাউন না করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মমতা।