• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৬, ২০২১, ০৬:২৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০২১, ০৬:২৩ পিএম

ভালুক নিয়ে নির্বাচনী প্রচার!

ভালুক নিয়ে নির্বাচনী প্রচার!

নির্বাচনী প্রচারে গায়ক, অভিনেতা আর ক্রীড়াবিদদের হাজির করে চমক দিতে দেখা যায় অনেক রাজনৈতিক দলকেই। তবে যুক্তরাষ্ট্রের এক রিপাবলিকান নেতা হার মানিয়েছেন তাদের সবাইকে। জলজ্যান্ত ভালুক নিয়ে ক্যালিফোর্নিয়ায় সমাবেশ করেছেন জন কক্স নামের এই নেতা।

বার্তা সংস্থা এপি জানায়, স্থানীয় সময় মঙ্গলবার গভর্নর নির্বাচনের প্রচারে ভালুকসহ হাজির হন কক্স। তার নির্বাচনী দলের স্লোগান ছিল বিউটি এন্ড দ্য বিস্ট। ক্ষমতাসীন ডেমোক্রেট গভর্নর গ্যাভিন নিউসনকে ‘সুন্দর’ আখ্যা দিয়ে তাকে বাজেভাবে হারাতে ক্যালিফর্নিয়ার জাতীয় প্রতীক ভালুকের মতো লড়াই করতে চান তিনি।

৫০০ কেজি ওজনের ‘ট্যাগ’ নামের ভালুকটি নাটক সিনেমাতেও অভিনয়ের জন্য বিখ্যাত। পোষা কোডিয়াক জাতের এই ভালুকটি বিভিন্ন শারীরিক কসরতের জন্যেও প্রশিক্ষিত। তবে নির্বাচনী প্রচারে তার উপস্থিতি এবারই প্রথম।

হলিউডের রাজ্য ক্যালিফোর্নিয়ায় এই অভাবনীয় নির্বাচনী প্রচার সাড়া ফেলেছে গোটা দেশেই। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে ভালুকসহ মঞ্চে উপস্থিত জন কক্সের ছবি। যদিও প্রাণী অধিকার সংগঠনগুলো নির্বাচনী প্রচারে বন্য প্রাণী ব্যবহারের বিরোধিতা জানিয়ে কক্সের কঠোর সমালোচনা করেছে।

আরও পড়ুন