• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ১০, ২০২১, ০৪:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১০, ২০২১, ০৫:২৩ পিএম

করোনা বিপর্যয়ে ক্ষমতায় থাকা নিয়ে সংশয়ে বিজেপি

করোনা বিপর্যয়ে ক্ষমতায় থাকা নিয়ে সংশয়ে বিজেপি

করোনার দ্বিতীয় ঢেউতে বিপর্যস্ত ভারতে অব্যস্থাপনা আর অনিয়মের অভিযোগের তীর এখন সরকারের দিকে। আন্তর্জাতিক গোষ্ঠী থেকে শুরু করে বিজ্ঞান সাময়িকী ল্যানসেট আর টাইম ম্যাগাজিনের খবরে উঠে এসেছে করোনা মোকাবেলায় ভারত সরকারের ব্যর্থতার চিত্র।

এদিকে গোপন সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ক্ষমতাসীন দল বিজেপি ও অঙ্গসংগঠন আরএসএসের মধ্যে করোনা মোকাবেলায় ব্যর্থতার কারণে গভীর অসন্তোষ দেখা গেছে। সাত বছর ক্ষমতায় থাকার পর এই প্রথম নিজেদের গ্রহণযোগ্যতা আর জনপ্রিয়তা নিয়ে সংশয় দেখা দিয়েছে দলের অভান্তরে।

কেন্দ্রীয় মন্ত্রী এবং শীর্ষস্থানীয় নেতারা করোনা পরিস্থিতির বিপর্যয়ের জন্য জনগণকে কী জবাব দেবেন বা কীভাবে ক্ষমতায় টিকে থাকবেন তা নিয়েও অনিশ্চয়তা প্রকাশ করছেন। ভারতের বিজেপি এবং অঙ্গসংগঠনগুলোর মধ্যে করোনা মোকাবেলার পরিকল্পনা নিয়েও মতপার্থক্য ও দলীয় কোন্দল সৃষ্টি হচ্ছে বলেও জানা গেছে।

অদূরদর্শী নেতৃত্ব এবং সিদ্ধান্ত গ্রহণের ব্যর্থতার জন্যেও জবাবদিহিতার মুখে পড়েছে বিজেপি-আরএসএস। করোনা ঠেকাতে ব্যর্থতার পেছনে স্বাস্থ্য ব্যবস্থার অবকাঠামো এবং সরকারের অপ্রাগতা নিয়েও দলের সিনিয়র নেতারা ক্ষোভ প্রকাশ করছেন।

এমন পরিস্থিতিতে ২০২৪ সালের নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসতে পারবেন কি না তা নিয়েও চিন্তিত বিজেপি।

আরও পড়ুন