• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১২, ২০২১, ১১:২০ এএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০২১, ১১:২৩ এএম

গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ২৮

গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ২৮

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮। নিহতদের মধ্যে ১০ শিশুও রয়েছে। গাজা থেকে ইসরায়েলের দিকে হামাসের রকেট হামলার জবাবে এ বিমান হামলা চালায় দেশটি। খবর আল-জাজিরা।

আল-আকসা মসজিদ এলাকায় ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলি পুলিশের সংঘর্ষের জেরে সোমবার (১০ মে)  রাত থেকে ইসরায়েলকে লক্ষ্য করে গাজা থেকে ৪০০-এর বেশি রকেট ছোড়া হয়েছে।

আল-জাজিরা জানায়, হামাসের ছোড়া রকেটের জবাবে সোমবার মধ্যরাত থেকে গাজায় বিমান হামলা চালায় ইসরায়েল। মঙ্গলবার রাতেও এই হামলা অব্যাহত রাখে তারা। 

ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জনাথন কনরিকাস জানান, তাদের বিমান হামলায় অন্তত তিন হামাস যোদ্ধা নিহত হয়েছেন। হামাসের পক্ষ থেকে অবশ্য বলা হয়েছে, মোহাম্মদ আবদুল্লাহ ফায়াদ নামের একজন মারা গেছেন। যিনি তাদের সশস্ত্র শাখার একজন কমান্ডার।

উভয় পক্ষকে সংঘাত এড়ানোর আহ্বান জানিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, হামাসের উচিত দ্রুত রকেট হামলা বন্ধ করা।

পূর্ব জেরুজালেমে আল-আকসা মসজিদকে ঘিরে উত্তপ্ত পরিস্থিতিকে ঘিরে এ সংঘাতের সৃষ্টি। শুক্রবার থেকে আল-আকসা প্রাঙ্গণে দফায় দফায় ইসরায়েলি পুলিশের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ চলছে। এতে গত কয়েক দিনে ইসরায়েলি পুলিশের সঙ্গে সংঘর্ষে ৩০০ বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন।