• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৩, ২০২১, ০৫:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০২১, ০৬:০১ পিএম

গাজায় সেনা অভিযানের প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল

গাজায় সেনা অভিযানের প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল

বিমান হামলা আর সংঘর্ষের মাঝেই গাজা সীমান্তে মধ্য অভিযান শুরুর প্রস্তুতি নিচ্ছে ইসরায়েলের সেনাবাহিনী। রয়টার্স জানায়, বৃহস্পতিবার স্থল অভিযানে অংশ নিতে গাজা সীমান্তে সেনা মোতায়েন শুরু হয়েছে বলে জানিয়েছেন ইসরায়েলি সেনাবাহিনীর এক মুখপাত্র।

লেফটেন্যান্ট কর্নেল জনাথন কনরিকাস জানান, “এই মুহূর্তে সেনাবাহিনীর চিফ অফ স্টাফ এই অভিযানের পরিকল্পনা করছেন এবং সেনাদের বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন।”

২০০৬ সাল থেকে স্বাধীনতাকামী ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের নিয়ন্ত্রণে রয়েছে গাজা উপত্যকা। সম্প্রতি জেরুজালেমে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলের সংঘর্ষের পর গাজায় বিমান হামলা চালায় ইসরায়েল। জবাবে গাজা থেকে তেল আবিবে রকেট হামলা চালায় হামাস। 

এদিকে বৃহস্পতিবার গাজার সীমান্তে আবারও হামলা শুরু করে ইসরায়েলি সেনাবাহিনী। ক্ষেপণাস্ত্র হামলার পাশাপাশি গাজার বিভিন্ন স্থানে বিমান হামলা চালছে। প্রেসিডেন্ট বেনিয়ামিন নেতানিয়াহু বিদ্রোহীদের কঠোরভাবে দমনের হুঁশিয়ারি দিলেও পাল্টা জবাব দিতে প্রস্তুত আছে বলে জানায় হামস।

বুধবারের বিমান হামলায় ফিলিস্তিনি সশস্ত্র সংগঠনগুলোর একটি ভবন বিধ্বস্ত হয়েছে বলে দাবি করছে ইসরায়েল। এতে পর্যন্ত ৮৩জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে তিন শতাধিক। 

আরও পড়ুন