• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৩, ২০২১, ০৮:২৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০২১, ০৮:২৭ পিএম

মোদি-অমিত শাহ ‘নিখোঁজ’!

মোদি-অমিত শাহ ‘নিখোঁজ’!

করোনায় পরিস্থিতি মোকাবেলায় হিমশিম খাচ্ছে ভারত সরকার। দেশি বিদেশী বিভিন্ন গণমাধ্যম আর আন্তর্জাতিক গোষ্ঠীর সমালোচনার মুখে সংক্রমণ রোধে ব্যর্থতায় চাপের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ক্ষমতাসীন দল বিজেপি।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর নিষ্ক্রিয়তা নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধিও। টিকা আর অক্সিজেনের মতো সমালোচনার তোপে প্রধানমন্ত্রীও নিখোঁজ হয়ে গেছেন বলে মন্তব্য করেছেন তিনি।

টুইটারে রাহুল গান্ধী লিখেছেন, “দেশে অক্সিজেন, টিকা আর ওষুধের মতো প্রধানমন্ত্রীও নিখোঁজ হয়েছেন। শুধু সরকারি প্রকল্প আর তার প্রধানমন্ত্রীর ছবি দেখা যাচ্ছে।”

এর আগেও করোনা পরিস্থিতি সামলানোর ব্যর্থতায় কয়েক মোদির সমালোচনা করেন রাহুল ও তার বোন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধি।

এদিকে দিল্লি পুলিশের কাছে নিখোঁজ ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহর নামে ডায়রি করেছেন কংগ্রেসের ছাত্র সংগঠন ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অব ইন্ডিয়ার সাধারণ সম্পাদক নগেশ কারিয়াপ্পা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, দেশের সঙ্কটময় পরিস্থিতিতে রাজনীতিকরা নাগরিকদের সুরক্ষা না দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে অভিযোগ করেছেন নগেশ। আর তাই সরকারের দ্বিতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে খুঁজে না পাওয়ায় নিখোঁজ-ডায়রি করেছেন তিনি।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে ৪ হাজার ১২০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬২ হাজার ৭২৭ জন।

আরও পড়ুন