• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৫, ২০২১, ০৬:২৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০২১, ০৬:৩৫ পিএম

‘করোনাভাইরাসকে বাঁচতে দিন’

‘করোনাভাইরাসকে বাঁচতে দিন’

করোনাভাইরাস ও টিকা নিয়ে বেফাঁস মন্তব্য করে সাড়া ফেলেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প থেকে শুরু করে অনেক বিশ্বখ্যাত রাজনীতিবীদ। ভারতীয়রাও এই দৌড়ে পিছিয়ে নেই।

করোনা প্রতিরোধে গোমূত্র আর গোবরের ব্যবহারের পরামর্শ দিয়ে এর আগেও খবরের শিরোনামে আসেন ভারতের একাধিক নেতা। এবার বোমা ফাটালেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

বেসরকারী নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এই বিজেপি নেতা দাবি করেন, করোনাভাইরাস মানুষের মতোই একটি প্রাণী আর তাই এর বাঁচার অধিকার আছে।

বৃহস্পতিবার ত্রিবেন্দ্র সিং বলেন, “দার্শনিক দৃষ্টিকোণ থেকে দেখলে বুঝতে পারবেন, করোনভাইরাসও একটি জীবিত প্রাণী। আমাদের আর সবার মতো তারও বেঁচে থাকার অধিকার আছে। তবে মানুষ নিজেকে সবচেয়ে বুদ্ধিমান প্রাণী মনে করে বলে এটিকে মেরে ফেলার চেষ্টা করছে। জীবন বাঁচাতেই ভাইরাসটি বারাবার লড়াই করছে ও ক্রমাগত নিজের পরিবর্তন ঘটাচ্ছে।”

যদিও তিনি ভাইরাসের সংক্রমণ রোধে মানুষের আরো সতর্ক হওয়া প্রয়োজন বলে মনে করছেন। তবে বিজেপি নেতার বেফাঁস মন্তব্য এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে।

সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, করোনার দ্বিতীয় ঢেউতে বিপর্যস্ত ভারতে ফেসবুকেও ব্যাপক সমালোচনা আর ‘ট্রোলের’ শিকার হচ্ছেন ত্রিবেন্দ্র সিং। টুইটারে অনেকেই ব্যঙ্গ করে এই ভাইরাসটিকে দিল্লিতে বসবাসের সুযোগ দেওয়ার দাবি জানিয়েছেন।

আরও পড়ুন