• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ৭, ২০২১, ১০:৪৬ এএম
সর্বশেষ আপডেট : জুন ৭, ২০২১, ১১:০২ এএম

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৩০

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৩০

পাকিস্তানের সিন্ধু প্রদেশে দুটি এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষে কমপক্ষে ৩০ জন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়েছেন। 

বিবিসি জানায়, সোমবার (৭ জুন) ভোর ৩টা ৪৫ মিনিটে দক্ষিণ পাকিস্তানে সিন্ধু প্রদেশের ঘোটকি জেলায় দুর্ঘটনা ঘটে। মিল্লাত এক্সপ্রেস করাচি থেকে সরগোধা এবং স্যার সৈয়দ এক্সপ্রেস রাওলপিন্ডি থেকে করাচি যাওয়ার সময় এ দুর্ঘটনা হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, মিল্লাত এক্সপ্রেস নিয়ন্ত্রণ হারিয়ে অপর লাইনে চলে যায়। ওই সময় অপর লাইন দিয়ে আসা স্যার সৈয়দ এক্সপ্রেসের সঙ্গে সংঘর্ষ হয়। দুর্ঘটনায় মিল্লত এক্সপ্রেসের ৮টি ও স্যার সৈয়দ এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৪টি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। এখনো উদ্ধারকাজ চলছে।

পুলিশ কর্মকর্তা উসমান আবদুল্লাহ এপি নিউজ এজেন্সিকে জানান, গ্রামবাসীদের সঙ্গে নিয়ে পুলিশ ও উদ্ধার কর্মকর্তারা নিহত ও আহত যাত্রীদের উদ্ধারে কাজ করছে। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। ধ্বংসস্তূপ থেকে লাশ ও আহত ব্যক্তিদের বের করতে সহায়তা করছে স্থানীয়রা।

উসমান আবদুল্লাহ আরও জানান, প্রায় ১৫-২০ যাত্রী এখনো ধ্বংসস্তূপে আটকে রয়েছেন। 

স্থানীয় গণমাধ্যম জানায়, আহত যাত্রীদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। তবে দুর্ঘটনার পরে কয়েক ঘণ্টার মধ্যেও ভারী যন্ত্রপাতি পাওয়া যায়নি।

এর আগে ২০১২ সালে করাচি থেকে রাওয়ালপিন্ডি যাওয়া একটি ট্রেনে আগুনের ঘটনা ঘটেছিল। ওই দুর্ঘটনায় অর্ধশতাধিক মানুষ নিহত হয়েছিলেন। এছাড়া করাচিতে একটি ট্রেনের সংঘর্ষে ২১ জন যাত্রী নিহত হয়েছিলেন। তবে সাম্প্রতিক বছরগুলোতে রেলপথ ও সিগন্যাল ব্যবস্থার রক্ষণাবেক্ষণের কারণে ট্রেন দুর্ঘটনার মুখোমুখি হয়নি দেশটি।