• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৭:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০২১, ০৭:০৪ পিএম

মোদিকে দাড়ি কাটার খরচ দিলেন চা ওয়ালা

মোদিকে দাড়ি কাটার খরচ দিলেন চা ওয়ালা

দাড়ি না বাড়িয়ে কাজের সুযোগ বাড়াতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি আহ্বান জানিয়েছেন এক চা ওয়ালা। দাড়ি কাটার জন্য বিজেপি নেতাকে ১০০ রুপি মানি অর্ডারও করেছেন তিনি।

করোনা পরিস্থিতি এবং লকডাউনের জেরে গত দেড় বছরে ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতের অর্থনীতি। আর তাই প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সহায়তার জন্য আকুল আবেদন জানিয়েছেন বারামতির ইন্দ্রপুর রোডের চা দোকানী।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস জানায়, এই কাণ্ড ঘটিয়েছেন মহারাষ্ট্রের বারামতির এক চা বিক্রেতা। সংবাদমাধ্যম দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “প্রধানমন্ত্রী যদি কিছু বাড়াতেই চান, তবে কাজের সুযোগ, টিকা আর হাসপাতালের সংখ্যা বৃদ্ধি করুন।”

এছাড়াও চিঠিতে যেসব পরিবারের সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন, তাদের ৫ লক্ষ রুপি সহায়তা দেওয়ারও আহ্বান জানান ঐ ব্যক্তি। লক ডাউনে নিজের ব্যবসার ক্ষতি হয়েছে উল্লেখ করে ক্ষতিগ্রস্তদের অন্তত ৩০ হাজার রুপি সহায়তা দেওয়ারও দাবি করেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নিজের কর্মজীবনের শুরুতে চা বিক্রি করেছিলেন। আর তাই ভারতে ব্যাপক সাড়া ফেলেছে নতুন চা ওয়ালার এই অভিনব প্রতিবাদ।

তবে এই উদ্যোগ প্রধানমন্ত্রীকে অসম্মান করার জন্য নয় এমনটাই বলেছেন ঐ ব্যক্তি। তার দাবি, নিজের জমানো টাকা থেকেই প্রধানমন্ত্রীকে মানি অর্ডার করেছেন তিনি। দেশের গরীবদের অবস্থার অবনতি নিয়ে উদ্বেগ থেকেই প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন বলেও উল্লেখ করেন মহারাষ্ট্রের এই বাসিন্দা।

আরও পড়ুন