• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৯:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০২১, ১০:৪৭ পিএম

নুসরাতকে নিয়ে বিজেপি-তৃণমূলের টুইটযুদ্ধ

নুসরাতকে নিয়ে বিজেপি-তৃণমূলের টুইটযুদ্ধ

সিনেমার গল্পের মতো রাজনীতির ময়দানের উত্তেজনা ছড়াচ্ছেন পশ্চিমবঙ্গের নায়ক নায়িকারা।

ঘটনার সূত্রপাত বসিরহাটের তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান আর বিজেপি নেতা অভিনেতা যশ দাশগুপ্তের সম্পর্ককে ঘিরে। নিখিল জৈনের সঙ্গে সম্পর্কের টানাপড়েনের খবরের মাঝে নুসরাত আর যশের সম্পর্ক নিয়ে চলছিল নানা গুঞ্জন।

এরই মাঝে বুধবার সংবাদমাধ্যম আনন্দবাজারকে এক বিবৃতিতে অন্ত:সত্ত্বা নুসরাত জানান, নিখিলের সঙ্গে সম্পর্ক থাকলেও তাকে বিয়ে করেননি তিনি। তাই বিবাহবিচ্ছেদের কোন প্রশ্নই ওঠে না।

এরপরই নুসরাতের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনেন নিখিল। এরপর নিজের ইনস্টাগ্রামে দেওয়া পোস্টে যশ লিখেন, “চালাক মানুষ সমস্যার সমাধান করেন। আর বুদ্ধিমান এড়িয়ে যান।”

এদিকে সরকারি নথিতে নুসরাত বিবাহিতা এবং তার স্বামীর নাম নিখিল জৈন উল্লেখ থাকায় তার এই বক্তব্য নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়।

লোকসভার ওয়েবসাইটে পশ্চিমবঙ্গ থেকে জয়ী তৃণমূল সাংসদদের তালিকাতেও ২০১৯ সালের ১৯ জুন নুসরত নিখিল জৈনকে বিয়ে করেছেন বলে উল্লেখ আছে।

বৃহস্পতিবার এই তথ্যকে তুলে ধরেই নুসরতের বিরুদ্ধে মিথ্যাচারে অভিযোগ আনেন বিজেপি নেতা অমিত মালব্য। এর জেরে পাল্টা টুইটে তাকে আক্রমণ করেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। 

নুসরতকে নিয়ে বিজেপি রাজনৈতিক আক্রমণ করলে তৃণমূল যে চুপচাপ বসে থাকবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন এই নেতা।

মালব্য তার টুইটে লিখেন, “তৃণমূল সাংসদ নুসরত জাহান রুহি জৈনের ব্যক্তিগত জীবন, তিনি কাকে বিয়ে করেছেন, কার সঙ্গে লিভ-ইন করছেন সেটা নিয়ে কারও কিছু বলার নেই। কিন্তু তিনি একজন নির্বাচিত জনপ্রতিনিধি এবং সংসদের রেকর্ড অনুযায়ী তিনি নিখিল জৈনকে বিবাহ করেছেন। তবে কি তিনি সংসদে অসত্য ভাষণ দিয়েছিলেন?” 

আর জবাবে তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ টুইটে লিখেছেন, “প্রসঙ্গ নুসরত জাহান: বিষয়টি ব্যক্তিগত। এর সঙ্গে রাজনীতি বা দলের কোনও সম্পর্ক নেই। বিজেপি-র মালব্যের এ সব নিয়ে টুইট না করাই ভাল। তর্ক শুরু হলে বিজেপি-র পক্ষে ভাল হবে না। তৃণমূল মানুষের কাজ নিয়ে ব্যস্ত।”

অন্যদিকে নুসরাতে স্বামী নিখিল জৈনও তার বিরুদ্ধে প্রতারণার মামলা করার ঘোষণা দিয়েছেন। এমন পরিস্থিতিতে তৃণমূল তাদের নেত্রীর পক্ষে কতদূর সমর্থন দেয় আর বিজেপি তাদের অবস্থান কিভাবে দেখে সেটাই দেখার অপেক্ষায় দর্শকরা।

আরও পড়ুন