• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ১০, ২০২১, ১০:০১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০২১, ১০:০১ পিএম

মাস্টারশেফের চূড়ান্ত পর্বে বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার

মাস্টারশেফের চূড়ান্ত পর্বে বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার

অস্ট্রেলিয়ার বিখ্যাত রান্নার রিয়্যালিটি শো মাস্টার শেফের ১৩তম আসরের চূড়ান্ত পর্বে স্থান করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী।

এপ্রিলে আয়োজনের শুরু থেকেই বাংলাদেশি ও প্রবাসীদের মধ্যে দেশিয় রান্নার রেসিপিতে সাড়া ফেলেন এই অস্ট্রেলিয় বাঙালি। মাছের ঝোল, খিচুড়ি থেকে শুরু করে ফুচকা আর খাসির মাংসের রেসিপি ব্যাপক জনপ্রিয় করে তুলে কিশোয়ারকে। 

ভক্তদের পাশাপাশি বিচারকরাও কিশোয়ারের রান্নার প্রশংসায় পঞ্চমুখ। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তার সমর্থনে সরব বাংলাদেশিরা। 

ভিক্টোরিয়া রাজ্যের মেলবোর্নের বাসিন্দা কিশোয়ারের জন্ম ও বেড়ে ওঠা অস্ট্রেলিয়াতে। পারিবারিকভাবে বাংলাদেশি খাবার রান্নায় পারদর্শী কিশোয়ার নিজের চেষ্টা আর দক্ষতায় বাংলা খাবারকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। 

অস্ট্রেলিয়ায় রাষ্ট্রীয় সম্মাননা পাওয়া এই নারী শুধু রান্নাই নয় সমাজসেবা আর ব্যবসায়ী হিসেবেও জনপ্রিয়। বাংলাদেশি ব্যবসায়ী কামরুল হোসাইন চৌধুরী ও লায়লা চৌধুরীর মেয়ে কিশোয়ার পারিবারিক জীবনে দুই সন্তানের মা। তাই পরিবারের পাশাপাশি বাংলাদেশি আর অস্ট্রেলীয়রাও তার অনন্য কীর্তিতে গর্বিত। 

এবারের আসরের বাছাইপর্ব পেরিয়ে চূড়ান্ত পর্বে পৌঁছান ২৪ জন অংশ। এই দল থেকে ফাইনালে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরীসহ আরও তিনজন। চূড়ান্ত পর্বে কিশোয়ারের রান্নার জাদু দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছে অস্ট্রেলিয়া ও বাংলাদেশ।

বিশ্বের রান্নার বিষয়ক রিয়্যালিটি শোর মধ্যে মাস্টারশেফ সবচেয়ে জনপ্রিয়। ৪০টি দেশে মাস্টারশেফ প্রতিযগিতার আয়জন হয়ে থাকলেও সবার পছন্দের শীর্ষে রয়েছে মাস্টারশেফ অস্ট্রেলিয়া।

আরও পড়ুন