• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ১৯, ২০২১, ১২:২৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০২১, ০৬:২৬ এএম

ডিম চুরি করে বরখাস্ত পুলিশ কনস্টেবল

ডিম চুরি করে বরখাস্ত পুলিশ কনস্টেবল

চোর ধরার কাজে যিনি নিয়োজিত তিনিই করলেন এমন অপরাধ! সামান্য কয়েকটা ডিম চুরি করেছিলেন। কিন্তু আইনের লোকের এমন বেআইনি কাজ পছন্দ হয়নি পুলিশ কর্মকর্তাদের। ডিম চুরির অভিযোগ বরখাস্ত করা হয়েছে ভারতের প্রদেশ পাঞ্জাবের এক হেড কনস্টেবলকে।

ওই পুলিশের চুরির ঘটনা ধরা পড়ে ক্যামেরায়। চণ্ডীগড় থেকে ৪০ কিলোমিটার দূরে রাজ্যের ফতেগড় সাহিব টাউনের ব্যস্ততম সড়কে এক ভ্যানগাড়ি থেকে ডিম চুরি করতে দেখা যায় তাকে।

ভিডিও দেখে ওই পুলিশকে শনাক্ত করা হয়। তার নাম প্রিতপাল সিং। পুলিশের ইউনিফর্ম পরা অবস্থায় রাস্তার পাশে রাখা ডিম বোঝায় ভ্যানগাড়ি থেকে অপ্রস্তুতভাবে ডিম নিয়ে পকেটে ঢোকাতে দেখা যায় তাকে।

ভিডিও ক্লিপটি রেকর্ড করা হয় পাশে থাকা কারও মোবাইল ফোনে। সেই ভিডিওতে আরও দেখা যায়, ডিমের মালিকের কাছে আসা টের পেয়ে ওই প্রিতপাল সিংকে দ্রুত রাস্তা পার হতে। এরপর তিনি এক অটো-রিকশাকে সিগন্যাল দিয়ে থামিয়ে কথা বলতে শুরু করেন।

তবে অপরাধ থেকে বাঁচতে পারেননি সেই কনস্টেবল। ভাইরাল হওয়া ভিডিওটি পাঞ্জাব পুলিশের হাতে আসে। অপরাধের প্রমাণসহ হাতে পেয়ে ওই প্রিতপাল সিংকে বরখাস্ত করেন তারা।

পাঞ্জাব পুলিশ ইন্ডিয়া নিজেদের অফিশিয়াল টুইটার পেজে ভিডিওটি শেয়ার দিয়ে ক্যাপশনে লেখে, ‘ডিম ভ্যানের মালিক দূরে থাকা অবস্থায় ইউনিফর্ম পরে ফতেগড় সাহিব পুলিশের প্রিতপাল সিং ডিম চুরি করে পকেটে ঢোকানোর এক ভিডিও ভাইরাল হয়েছে। তাকে বরখাস্ত করা হয়েছে এবং তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত হবে।’


জাগরণ/এসএ