• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২, ২০২১, ১১:২০ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০২১, ০৫:২১ পিএম

ডায়ানা-চার্লসের বিয়ের কেক নিলামে

ডায়ানা-চার্লসের বিয়ের কেক নিলামে
সংগৃহীত ছবি

প্রিন্স চার্লসের সঙ্গে ৪০ বছর আগে বিয়েবন্ধনে আবদ্ধ হয়েছিলেন প্রিন্সেস ডায়ানা। তাদের বিয়ে উপলক্ষে যুক্তরাজ্যের রাজবাড়িতে ২৩টি কেক কাটা হয়েছিল। সেই কেকগুলোর এক টুকরো এখনও সুরক্ষিত আছে। সেটি যত্নে রেখে দেন রানীর কর্মচারী মোয়রা স্মিথ। এমনকি কেকের টুকরো যেভাবে কাটা হয়েছিল ঠিক সেরকমই আছে। মোয়রা সেটি নিজের কাছে রেখেছিলেন ২০০৮ সাল পর্যন্ত। পরে একজন কেকের টুকরোটি তার থেকে চেয়ে নিজের বাড়িতে রাখেন।

রাজপরিবারের সম্মতিতে তা বিক্রির জন্য একটি নিলাম সংস্থার সঙ্গে যোগাযোগ করা হয়। ১৯৮১ সালে সেই রাজকীয় বিয়েতে হাতে সাদা গোলাপ-টিউলিপের তোড়া আর সাদা প্রিন্সেস গাউন, মাথায় স্পেনসার টিয়ারা পরে পরীর সাজে সেন্ট পলস ক্যাথিড্রালে গিয়েছিলেন প্রিন্সেস ডায়ানা। তার মৃত্যুর পর আজও রঙিন সেই দৃশ্য। তিনি আরও অনেক কিছুর সঙ্গে স্মরণীয় হয়ে আছেন ওই কেকের টুকরোর মধ্যেও।

এবার সেটি নিলামে তুলতে যাচ্ছে ডমিনিক উইন্টার নামের একটি সংস্থা। আগামী ১১ আগস্ট নিলাম অনুষ্ঠিত হবে। এর আগে প্রিন্স চার্লসের থেকে বাগদানের উপহার হিসেবে পাওয়া প্রিন্সেস ডায়ানার একটি গাড়ি নিলামে তোলা হলে তা প্রায় ৭২ হাজার ডলারে বিক্রি হয়। সিএনএন।

জাগরণ/এসএসকে