• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ০১:১৯ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০২১, ০১:১৯ এএম

চুমু ঠেকাতে বিজ্ঞপ্তি

চুমু ঠেকাতে বিজ্ঞপ্তি
সংগৃহীত ছবি

ভারতের মুম্বাই শহরের এক আবাসিক এলাকার বাইরে ‘নো কিসিং জোন’ নামে একটি বিজ্ঞপ্তি ঝুলিয়ে দেয়া হয়েছে। কারণ ওই আবাসিক এলাকার বাসিন্দাদের প্রকাশ্যে চুমু খাওয়া নিয়ে আপত্তি রয়েছে। 

ওই এলাকার বাসিন্দাদের অভিযোগ, প্রতিদিনই সন্ধ্যা হলে বাইরে এসে বসেন যুগলেরা। তারপর সেখানে নানারকম ‘অশ্লীলতা’ শুরু হয়। বাড়ির সামনে এমন দৃশ্য দেখতে চান না বলেই বিজ্ঞপ্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাসিন্দারা।

আবাসন এলাকাটির নাম সত্যম শিবম সুন্দরম সোসাইটি। 

ওই সোসাইটি পক্ষ থেকে বলা হয়েছে, তারা কোনওভাবেই প্রেমের বিরোধী নন। তারা অশ্লীলতার বিরুদ্ধে।

বাসিন্দারা জানান, লকডাউনের সময় থেকে সন্ধ্যা হলেই গাড়িতে বা বাইকে করে যুগলরা এখানে আসেন। তারপর শুরু হয় তাদের গল্পগুজব, যা এক পর্যায়ে রূপ নেয় ঘনিষ্ঠতায়। এই কারণেই বিজ্ঞপ্তি টাঙানো হয়েছে।

তাদের দাবি, বিজ্ঞপ্তি দেয়ার পর পরিস্থিতির উন্নতি হয়েছে। এরপর থেকেই যুগলরা আসছেন, কিন্তু চুমু না খেয়ে বিজ্ঞপ্তির সামনে দাঁড়িয়ে সেলফি তুলে চলে যাচ্ছেন।

আবাসিক সোসাইটির পক্ষে আইনজীবী বিনয় অনুষ্কর বলেন, ‘আমরা শুধু ওই জায়গায় চুমু খেতে বারণ করেছি। আমরা প্রেমিক-প্রেমিকাদের বিরোধী নই, প্রেম করারও বিরোধী নই। আমরা অনেকবার ঘনিষ্ঠভাবে চুমু না খাওয়ার আবেদন জানিয়েছিলাম। তাতেও শেষ পর্যন্ত কাজ না হওয়ায় এই পদক্ষেপ করা হয়েছে।’ আনন্দবাজার।

জাগরণ/এমএ