• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ০২:১৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০২১, ০৮:১৬ পিএম

মৃত্যুর পর প্রেমিক যুগলের ‍‍`বিয়ে‍‍` সম্পন্ন

মৃত্যুর পর প্রেমিক যুগলের ‍‍`বিয়ে‍‍` সম্পন্ন
প্রতীকী ছবি ।

ভালোবেসে ঘর বাধার স্বপ্ন দেখেছিলেন প্রেমিক যুগল। কিন্তু দুই পরিবারের কেউই তাদের সেই সম্পর্ককে মেনে নেয়নি। এক সঙ্গে থাকতে না পারার কষ্টে ওই জুটি শেষ পর্যন্ত আত্মহননের পথ বেছে নেন।

এরপরই দুই পরিবার নিজেদের 'ভুল' শুধরে নিতে বিয়ে দেন মারা যাওয়া ওই প্রেমিক জুটিকে। সম্প্রতি ভারতের মহারাষ্ট্রের জলগাঁওয়ে ওয়েড গ্রামে ঘটনাটি ঘটে। খবর আনন্দবাজার।

পুলিশ জানায়, মারা যাওয়া ২২ বছরের মুকেশ শোনওয়ানে এবং ১৯ বছরের নেহা ঠাকরে একই গোষ্ঠীর ছিলেন। তাদের পারিবারিক রীতি অনুযায়ী একই গোষ্ঠীর মধ্যে ছেলেমেয়ের বিয়ে দেয়া হয় না। এ কারণে মুকেশ এবং নেহার পরিবারও তাদের বিয়ে দিতে রাজি হননি। এক পর্যায়ে পরিবারের ওপর অভিমান করে তারা আত্মহত্যা করেন। 

রোববার (০১ আগস্ট, ২০২১) সকালে ওয়েব গ্রামের একটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় ওই প্রেমিক জুটির মরদেহ উদ্ধার করা হয়। যদিও তাদের কাছ থেকে কোনো সুইসাইড নোট পাওয়া যায়নি। তবে মৃত্যুর আগে হোয়াইটঅ্যাপ স্ট্যাটাসে মুকেশ লিখেছিলেন 'বিদায়'। 

আত্মহত্যায় মৃত্যু হওয়ায় প্রেমিক যুগলের মরদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়। পরে তাদের দেহ গ্রামে নিয়ে আসা হয়। এরপরই তাদের 'বিয়ে' দিয়ে মরদেহ দুটি একসঙ্গে সমাহিত করা হয়।


জাগরণ/এসকেএইচ