• ঢাকা
  • রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ০৩:৩২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০২১, ০৯:৩২ এএম

অর্থসংকটে এবার প্রধানমন্ত্রীর বাসভবন ভাড়া দিচ্ছে পাকিস্তান

অর্থসংকটে এবার প্রধানমন্ত্রীর বাসভবন ভাড়া দিচ্ছে পাকিস্তান
ছবি-সংগৃহীত ।

দীর্ঘ সময় ধরেই ব্যাপক অর্থনৈতিক সংকটের ভেতর দিয়ে যাচ্ছে পাকিস্তান। সংকটের কারণে দেশটির অর্থনীতি অনেকটাই ধসে পড়েছে। সরকারি কোষাগারও প্রায় খালি। এই পরিস্থিতি সামলাতে অর্থ আয়ের জন্য উঠেপড়ে লেগেছে দেশটি। তার জন্যে নানা রকমের সিদ্ধান্ত এর আগেও নিতে দেখা গেছে পাকিস্তান সরকারকে। এরই অংশ হিসেবে এবার দেশটির প্রধানমন্ত্রীর বসবাসের জন্য নির্ধারিত সরকারি বাসভবন ভাড়া দেয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। 
 
প্রধানমন্ত্রীর এই বাসভবনকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার পরিকল্পনা ছিল পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ সরকারের। আর সেই কারণে ২০১৯ সালের আগস্টে সরকারি বাসভবন খালি করে দিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী। আপাতত সেই সিদ্ধান্ত বাতিল করে ওই বাসভবনের রেড জোন বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাশন, শিক্ষামূলক অনুষ্ঠানের জন্য ভাড়া দেয়া হবে বলে জানিয়েছেন ইমরান খান।

শুধু তা-ই নয়, প্রধানমন্ত্রীর বাসভবনে যাতে কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় সে বিষয়টি নজরদারির জন্য দুটি কমিটিও গঠন করা হয়েছে।

এদিকে খরচ কমাতে কোনো রাজ্যপালরাও তাদের বাসভবনে থাকবেন না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরই মধ্যে সরকারি বাসভবন ছেড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান।


জাগরণ/এসকেএইচ