• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১, ১০:৫১ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০২১, ১০:৫১ এএম

সংক্রমণের পর সুস্থ ৯৮ % মানুষ

সংক্রমণের পর সুস্থ ৯৮ % মানুষ
সাম্প্রতিক ছবি

বিশ্বে করোনাভাইরাস (কোভিড-১৯)-এর সংক্রমণের পর ৯৮ শতাংশ লোক সুস্থ হয়ে উঠেছেন। মৃত্যু হয়েছে দুই শতাংশের। সংখ্যার হিসেবে মৃত্যু হয়েছে ৪৮ লাখ ১১ হাজার ৬৩৭ জনের, সুস্থ হয়েছেন ২১ কোটি ২২ লাখ ৩৮ হাজার ৮৪২ জন।

রোববার (৩ অক্টোবর) সকালের তথ্য অনুযায়ী বিশ্বে এখনও পর্যন্ত বিভিন্ন সময়ে করোনায় সংক্রমিত হয়েছেন ২৩ কোটি ৫৪ লাখ ২৩ হাজার ৮০৮ জন। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আছেন ১ কোটি ৮৩ লাখ ৭৩ হাজার ৩২৯ জন।

বিশ্বে যেসব করোনা রোগী চিকিৎসাধীন অবস্থায় আছেন তার মধ্যে ৯৯ দশমিক ৫ শতাংশের অবস্থা স্থিতিশীল হলেও গুরুতর অবস্থায় আছেন পাঁচ শতাংশ রোগী। সংখ্যার হিসেবে গুরুতর রোগী ৮৭ হাজার ৫৪৪ জন। স্থিতিশীল রোগী ১ কোটি ৮২ লাখ ৮৫ হাজার ৭৮৫ জন।

বিশ্বে যতো লোক করোনায় সংক্রমিত হয়েছেন একক দেশ হিসেবে তার মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে আমেরিকায়। দেশটিতে বিভিন্ন সময়ে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৪৪ লাখ ৯০ হাজার ৮৯৭ জন। এর মধ্যে ৭ লাখ ১৯ হাজার ৬৭৪ জনের মৃত্যু হলেও সেরে উঠেছেন ৩ কোটি ৩৯ লাখ ১৭ হাজার ৯৫৯ জন।

সংক্রমণ বিবেচনায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। এশিয়ার এই দেশটিতে এখনও পর্যন্ত ৩ কোটি ৩৮ লাখ ১৩ হাজার ৯০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৮ হাজার ৮৪৬ জনের। আর সুস্থ হয়েছেন ৩ কোটি ৩০ লাখ ৯৪ হাজার ৫২৯ জন।

শনাক্ত তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত হওয়ার পর সেরে উঠেছেন ২ কোটি ৪ লাখ ৩৬ হাজার ১২৭ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৭ হাজার ৭৪৯ জনের। সব মিলিয়ে আক্রান্ত হয়েছে ২ কোটি ১৪ লাখ ৫৯ হাজার ১১৭ জন।

ব্রাজিলের পর যথাক্রমে আক্রান্ত বিবেচনায় দশ দেশের তালিকায় রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা ও স্পেন। ওয়ার্ল্ডোমিটার।

জাগরণ/এমএ