• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১, ০১:০১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৭, ২০২১, ০৭:০১ এএম

দুপুরের পর শপথ নেবেন মমতা

দুপুরের পর শপথ নেবেন মমতা
ফাইল ফটো

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদে মমতা থাকতে পারবেন কি না এই নিয়ে অনেকদিন ধরেই তৈরি হয়েছিলো শোরগোল। সব জল্পনা কল্পনার অবসান শেষে ভারতের পশ্চিমবঙ্গের  ভবানীপুর উপনির্বাচনে বিপুল ভোটে জয়ের পর বিধানসভায় শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) স্থানীয় সময়  দুপুর ২ টায় বিধানসভার অধিবেশন কক্ষে শপথ গ্রহণ অনুষ্ঠানের কথা রয়েছে।

এই শপথ অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও আরও দুই নবনির্বাচিত বিধায়ককে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

গেলো ৩০ সেপ্টেম্বরের ভোটে ভবানীপুর উপনির্বাচনে নিজের রেকর্ড নিজেই ভাঙেন মমতা বন্দ্যোপাধ্যায়।  ২০১১ সালের উপ নির্বাচনে তিনি এই কেন্দ্র থেকে ৫৪ হাজারের বেশি ভোটে জিতেছিলেন। এবারের উপ নির্বাচনে, সেই সীমা বেড়ে ৫৮ হাজার ছাড়িয়ে যায়। ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন প্রায় ৭২ শতাংশ ভোট।

তৃণমূল প্রার্থী সুব্রত বক্সী জিতেছিলেন ৪৯ হাজার ৯৩৬ ভোটে। উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় সেই রেকর্ড ভেঙে করেন ৫৪ হাজার ২১৩। এবারও বিধানসভা ভোটে ভবানীপুর কেন্দ্র থেকে শোভনদেব চট্টোপাধ্যায় জিতেছিলেন ২৮ হাজার ৭১৯ ভোটে। আর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় জিতলেন ৫৮ হাজার ৮৩৫ ভোটে।

ভবানীপুরে মমতার এই বিপুল জয়ের পর তাকে মোদি বিরোধী জোটের মুখোমুখি করার জন্য আরো জোরালোভাবে আওয়াজ তুলছে তৃণমূল নেতারা।

সামশেরগঞ্জে ২৬ হাজারের বেশি ভোটে জিতেছেন  আমিরুল ইসলাম। দ্বিতীয় স্থানে রয়েছেন কংগ্রেসের জইদুর রহমান। ২০১৬ সালের পর এবারও তৃতীয় স্থানে বিজেপি। কমেছে ভোটও।

জঙ্গিপুরে পরপর দু’বার জিতলেন তৃণমূল প্রার্থী জাকির হোসেন। ২০১৬-র তুলনায় ব্যবধান বাড়ল প্রায় পাঁচ গুণ। অন্যদিকে, পরাজিত হলেও আগের থেকে ভোট বেড়েছে বিজেপির।

মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও আরও দুই নবনির্বাচিত বিধায়ককে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

জাগরণ/এসএসকে