• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১, ১১:১২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৮, ২০২১, ০৫:১২ পিএম

সাইকেলে হাসপাতালে গিয়ে সন্তান প্রসব নারী এমপির

সাইকেলে হাসপাতালে গিয়ে সন্তান প্রসব নারী এমপির
সংগৃহীত ছবি

প্রসব বেদনা ওঠার পর সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছে সন্তানের জন্ম দিয়েছেন নিউজিল্যান্ডের নারী আইনপ্রণেতা জুলি অ্যান জেনটার। হাসপাতালে পৌঁছানোর এক ঘণ্টা পর একটি কন্যা শিশুর জন্ম দেন তিনি।

শনিবার (২৭ নভেম্বর) দিবাগত রাতে হওয়া এই ঘটনার বিষয়ে জানায় ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

এমন চমকপ্রদ ঘটনার বিষয়ে নিউজিল্যান্ডের গ্রিন পার্টির এমপি জুলি নিজেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে খবর প্রকাশ করেন। সন্তান প্রসবের কয়েক ঘণ্টা পর সেটিকে বিরাট খবর উল্লেখ করে জুলি লেখেন, আজ ভোর ৩টা ৪ মিনিটে আমরা আমাদের পরিবারের সবচেয়ে নতুন সদস্যকে পেয়েছি। সত্যিকার অর্থেই সাইকেল চালিয়ে হাসপাতালে যাওয়ার পরিকল্পনা করিনি। কিন্তু শেষ পর্যন্ত সেটিই হয়েছে।

নিউজিল্যান্ডের নারী এই আইনপ্রণেতা একইসঙ্গে যুক্তরাষ্ট্রেরও নাগরিক। তিনি মার্কিন অঙ্গরাজ্য মিনেসোটায় জন্মগ্রহণ করেছিলেন। পরে ২০০৬ সালে তিনি নিউজিল্যান্ডে চলে যান।

এর আগে সন্তান জন্ম দেয়ার কারণে দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে মাতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন কিউই প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। নিজের তিনমাস বয়সী শিশু সন্তানকে সঙ্গে নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও অংশ নিয়েছিলেন তিনি। কারণ সেসময় তিনি সন্তানকে বুকের দুধ খাওয়াচ্ছিলেন।

সাইকেলে চড়ে হাসপাতালে গিয়ে শিশু জন্ম দেয়ার ঘটনা এর আগেও একবার ঘটিয়েছেন নিউজিল্যান্ডের এই নারী আইনপ্রণেতা। ২০১৮ সালে নিজের প্রথম সন্তান জন্মের সময়ও একই কাজ করেছিলেন তিনি। আর তাই হয়তো সাইকেলকে ভালোবাসার কথা ঘটা করেই প্রকাশ করছেন তিনি।

জাগরণ/এসএসকে