• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১, ১১:২৫ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০২১, ০৫:২৫ এএম

বিশ্বজুড়ে থামেনি মৃত্যু মিছিল

বিশ্বজুড়ে থামেনি মৃত্যু মিছিল
ফাইল ফটো

করোনাভাইরাস (কোভিড-১৯) নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়েছে বিশ্বের ৩৮টি দেশে। ধরনটি নিয়ে শঙ্কা কাটছে না।

এরইমধ্যে করোনায় বাড়ছে মৃত্যু মিছিল। বিশ্বে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত) আরও পাঁচ হাজার ছয়শ' ৪১ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে পাঁচ লাখ ২৫ হাজার একশ' ১০ জন।রোববার (৫ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৫৬ লাখ ৯৯ হাজার পাঁচশ' ২৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ৬৪ হাজার ৪৮ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৭৪২ জন এবং মারা গেছেন চারশ’ ৯২ জন। রাশিয়ায় মারা গেছেন এক হাজার দুইশ’ ১৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৩২ হাজার নয়শ’ ৭৪ জন। 

একই সময় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার তিনশ’ ৭৯ জন এবং মারা গেছেন দুইশ’ ২২ জন। ইউরোপের আরেক দেশ যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার আটশ' ৪৮ জন এবং মারা গেছেন ১২৭ জন।

ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার দুইশ' ছয়জন এবং মারা গেছেন চারশ’ ৩৬ জন। আর ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে মারা গেছেন একশ' ৫২ জন এবং সংক্রমিত হয়েছেন আট হাজার আটশ’ ৩৮ জন।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৫৮ জন, তুরস্কে দুইশ’ ২৮ জন, পোল্যান্ডে পাঁচশ’ দুইজন, ফিলিপাইনে দুইশ’ ৪৩ জন এবং ভিয়েতনামে দুইশ’ তিনজন মারা গেছেন। ওয়ার্ল্ডোমিটারস।

জাগরণ/এসএসকে