• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০১৯, ১২:১১ পিএম

জম্মু-কাশ্মির সীমান্তে সেনাদের উপর গ্রেনেড হামলা, আহত ৭

জম্মু-কাশ্মির সীমান্তে সেনাদের উপর গ্রেনেড হামলা, আহত ৭
ছবি সংগৃহিত

জম্মু-কাশ্মির সীমান্তে

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে অজ্ঞাত গেরিলাদের গ্রেনেড হামলায় ৫ বেসামরিক ব্যক্তি ও আধাসামরিক বাহিনী সিআরপিএফের ২ সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩ বেসামরিক নারীও ছিলেন। 

শুক্রবার (১ ফেব্রুয়ারি) পুলিশের এক মুখপাত্রের বরাতে প্রকাশিত সংবাদে জানা যায়, বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) জম্মু-কাশ্মিরের অনন্তনাগ জেলায় সন্দেহভাজন অজ্ঞাত গেরিলারা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ করে। এ সময় সেনাঘাঁটির আশে পাশে উপস্থিত থাকা ৫ বেসামরিক ব্যক্তি ও ২ সেনা সদস্য স্প্লিন্টারের আঘাতে আহত হন।

আহতরা হচ্ছেন-রেহেনা বেগম, সোফিয়া জান, নাজিয়া বেগম, ইরফান দার ও মুহাম্মদ হুসেইন। তাঁরা স্থানীয় আচিদোরা ও লালচকের বাসিন্দা।সিআরপিএফ জওয়ানসহ আহত ৭ জনকে চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ এ ব্যাপারে একটি মামলা দায়ের করে ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশ ও নিরাপত্তা বাহিনী গোটা এলাকা ঘেরাও করে এই হামলার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের সন্ধানে তল্লাশি শুরু করেছে।  

উল্লেখ্য কাশ্মির উপত্যকায় সম্প্রতি নিরাপত্তা বাহিনীর উপর টার্গেট করে গ্রেনেড হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। দক্ষিণ কাশ্মিরে গত দুই দিনে এটি ছিল দ্বিতীয় গ্রেনেড হামলার ঘটনা। এর আগে গত বুধবার সীমান্তের কুলগাম জেলায় একটি থানায় গ্রেনেড নিক্ষেপের ঘটনায় ৩ ব্যক্তি  আহত হন।

এস_খান