• ঢাকা
  • সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২, ০৬:১৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৮, ২০২২, ১২:১৭ পিএম

ইলন মাস্কের এবার টার্গেট কোকা-কোলা 

ইলন মাস্কের এবার টার্গেট কোকা-কোলা 

৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে অন্যতম প্রভাবশালী সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্ম টুইটার কিনে নেওয়ার পর টেসলার প্রতিষ্ঠাতা ও বিশ্বের শীর্ষ ধনকুবের ইলন মাস্ক তার নতুন লক্ষ্য ঘোষণা করেছেন। তিনি বলেছেন, এবার তার টার্গেট কোকা-কোলা।

টুইটারের নতুন এই মালিক বৃহস্পতিবার এক টুইট বার্তায় বলেন, কোকেন ফিরিয়ে আনতে এবার আমি কোকা-কোলা কিনছি। এরপর তার আগের একটি টুইটের স্ক্রিনশট পোস্ট করেন মাস্ক।

স্ক্রিনশটে লেখা রয়েছে, এখন আমি ম্যাকডোনাল্ডস কিনতে এবং আইসক্রিমের সব মেশিন ঠিক করতে যাচ্ছি। তবে নিজের এই পোস্ট ঘিরে হাস্যরসও করেছেন তিনি। লিখেছেন, শুনুন, আমি অলৌকিক কিছু করতে পারি না। ঠিক আছে।

অদ্ভূত সব বক্তব্য আর বিবৃতির জন্য পরিচিত ইলন মাস্ক। টুইটার কিনে নেওয়ার আগে থেকে তিনি নানা রকম হাস্যরসাত্মক টুইট করেছিলেন।

এর আগে, টুইটার ব্যবহারকারীদের মধ্যে মতামত জরিপ পরিচালনা করেছিলেন ইলন মাস্ক। এতে তিনি ব্যবহারকারীদের কাছে জানতে চেয়েছিলেন, তার অনাদায়ী মূলধনের জন্য টেসলার স্টকের ১০ শতাংশ বিক্রি করা উচিত কি-না?

জরিপে প্রায় ৫৭ শতাংশ ব্যবহারকারী বিক্রির পক্ষে মতামত দেওয়ায় টেসলার প্রধান নির্বাহী এই কর্মকর্তা টেসলার ৫৭ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করেন। তার অদ্ভূত সব কাজের অন্যতম নজির ছিল মতামত জরিপের পরামর্শ মেনে টেসলার শেয়ার বিক্রি।

টুইটারের মালিকানা কিনে নেওয়ার সময় সিরিজ টুইট করেছিলেন টেসলার এই প্রতিষ্ঠাতা। টুইটে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের উন্নতি ঘটাতে পারবেন বলে নিজের বিশ্বাসের কথা জানান তিনি। টুইটারের এডিট বাটন চালুরও ইঙ্গিত দিয়েছেন মাস্ক।

তবে সর্বশেষ কোকো-কোলা কিনে নেওয়ার পরিকল্পনার ব্যাপারে মাস্ক যে টুইট করেছেন; সেটি নিয়ে অনেকেই বলছেন, হয়তো মজা করেছেন টুইটারের এই নতুন মালিক। সূত্র: এনডিটিভি।

 

এসকেএইচ//