• ঢাকা
  • সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
প্রকাশিত: মে ৪, ২০২২, ১১:৪৮ এএম
সর্বশেষ আপডেট : মে ৪, ২০২২, ০৫:৪৮ এএম

একদিনের ব্যবধানে বিশ্বে দ্বিগুণ সংক্রমণ, বেড়েছে মৃত্যু

একদিনের ব্যবধানে বিশ্বে দ্বিগুণ সংক্রমণ, বেড়েছে মৃত্যু
ফাইল ফটো

গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) বিশ্বে করোনায় আক্রান্ত শনাক্ত এবং মৃত্যুর সংখ্যা আবারও বেড়েছে।

সংক্রমণের শীর্ষে রয়েছে জার্মানি আর মৃত্যুতে যুক্তরাষ্ট্র। বিগত কয়েক মাসে করোনা সংক্রমণের হার কমতে থাকায় বেশ কিছু দেশে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। কিন্তু এরই মধ্যে এই ভয়াবহ মরামারির দাপট আবারও বাড়তে দেখা যায় এই মাসের শুরুতেই।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৮৬৪ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৬৫ হাজার ৬১৯ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫লাখ ৯৫ হাজার ৩৯৭জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৪৫ লাখ ৬৭ হাজার ৬১ জনে।

স্থানীয় সময় বুধবার (৪ মে) সকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া যায়।

তার আগের দিন বিশ্বে ২ লাখ ৫৪ হাজার ৭৪০ জন আক্রান্ত হয়েছিল। এ সময় মৃত্যু হয়েছিল ১ হাজার ২৮৩ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণের শীর্ষে থাকা জার্মানিতে নতুন শনাক্ত হয়েছে ১ লাখ ৫৮হাজার ২১৩জন। দেশটিতে সর্বমোট শনাক্ত হয়েছে ২কোটি ৪৯লাখ ৪৯ হাজার ৪০৩জন। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৩৬জনের।

করোনা সংক্রমণে দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সে নতুন শনাক্ত হয়েছে ৬৭হাজার ১৭জন। দেশটিতে সর্বমোট শনাক্ত হয় ২কোটি ৮৭লাখ ৫৭হাজার ৭৬৫জন। এ সময়ে ভাইরাসটিতে মৃত্যু হয় ১২০জনের।

তৃতীয় স্থানে থাকা ইতালিতে নতুন করে শনাক্ত হয়েছে ৬২ হাজার ৭১জন ও মারা গেছেন ১৫৩জন। এখন পর্যন্ত সর্বমোট দেশটিতে শনাক্তের সংখ্যা ১কোটি ৬৫ লাখ ৮৬ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৩ জনের।

সংক্রমণে চতুর্থ স্থানে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে শনাক্ত হয়েছে ৫২ হাজার ৫৭৩ জন। মারা গেছেন ৩৪০ জন। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা ৮কোটি ৩২ লাখ ৪০ হাজার ১০১ জন। মোট মৃতের সংখ্যা ১০লাখ ২১হাজার ৫৮১জন।