• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৩০, ২০২২, ০৪:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩০, ২০২২, ০৪:৩০ পিএম

ঝড় তুলেছে ইমরানের ফাঁস হওয়া অডিও

ঝড় তুলেছে ইমরানের ফাঁস  হওয়া অডিও

ফাঁস হওয়া ৩২ সেকেন্ডের একটি অডিও ক্লিপ তোলপাড় অবস্থা পাকিস্তানের রাজনীতিতে। অডিও ক্লিপটিতে সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) ভাইস চেয়ারম্যান আসিফ আলি জারদারি এবং দেশটির ধনকুবের মালিক রিয়াজের মধ্যে কথোপকথন রয়েছে বলে দাবি করা হয়েছে।

দু'জনের কথোপকথনে এটি স্পষ্ট হয় যে, ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান কোনো একটি বিষয়ে আসিফ আলি জারদারির সঙ্গে সম্পর্ক উন্নয়নের জন্য মরিয়া হয়ে উঠেছেন।

এরই মধ্যে এই অডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। জারদারি ও মালিক রিয়াজের মধ্যকার এই অডিও ক্লিপ এমন এক সময়ে ফাঁস হলো যখন রাজধানী ইসলামাবাদে লংমার্চ করে সরকারবিরোধী অবস্থান নেয়ার পরিকল্পনা ভেস্তে গেছে ইমরান খানের। তবে এই অডিওকে ভুয়া বলে দাবি করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। খবর ডনের।

ফাঁস হওয়া অডিও ক্লিপে আসিফ আলি জারদারিকে উদ্দেশ করে মালিক রিয়াজ বলেন, 'আপনার সঙ্গে সম্পর্ক উন্নয়ন করতে চান পিটিআই চেয়ারম্যান ইমরান খান।'

একপর্যায়ে তাঁকে বলতে শোনা যায়, ইমরান খান বহু মেসেজ (বার্তা) পাঠিয়েছেন। জবাবে আসিফ আলি জারদারি বলেন, এখন এটা সম্ভব নয়। এরপই মালিক রিয়াজকে বলতে শোনা যায়, ঠিক আছে। আমি এটা আপনার নজরে আনতে চেয়েছি।

এই ফোনকল কখন করা হয়েছে, সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। এ ছাড়া পিপিপির সিনিয়র কয়েকজন নেতাকে জিজ্ঞাসা করেও এ ব্যাপারে সুনির্দিষ্ট কোনো জবাব পাওয়া যায়নি। তবে ইমরান খান যখন ক্ষমতায়, তখন তার বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের সময় মালিক রিয়াজ বিরোধী দলগুলোর সঙ্গে মধ্যস্থতার ভূমিকা পালন করেছেন বলে নিশ্চিত করেছেন তারা।

এমনকি পিপিপির জ্যেষ্ঠ একজন নেতা বলেছেন, এই ফোনকলটি বানোয়াট নয় বলেই মনে হচ্ছে। তবে এটি রেকর্ড করা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। তিনি বলেন, গুরুতর এ বিষয়টি অবশ্যই তদন্ত হওয়া উচিত।

অডিও ক্লিপ প্রসঙ্গে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শেহবাজ এক জনসভায় বলেছেন, চুক্তি করার জন্য ইমরান খান কত অসহায় হয়ে পড়েছেন, এই ফোনকল তারই প্রমাণ দেয়। অন্যদিকে এই অডিও ভুয়া। এর কোনো বাস্তবতা নেই বলে দাবি করেছেন পিটিআইর মুখপাত্র ড. শাহবাজ গিল।

 

এসকেএইচ//