• ঢাকা
  • শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২২, ১১:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০২২, ০৫:৫৩ পিএম

গালাগাল করতে পুলিশকে ১২ হাজার বার ফোন

গালাগাল করতে পুলিশকে ১২ হাজার বার ফোন
প্রতীকী ছবি

নেশা বললেন না মনোরোগ বলবেন, সেটা যাই বলুন না করে, শুধু পুলিশকে গালাগাল করতে হাজার হাজার বার ফোন করার ঘটনা আসলেই বিশ্বে বিরল।

তবে এমন বিরল ঘটনার জন্ম দিয়েছেন এক আমেরিকান নাগরিক। তার নাম কার্লা জেফারসন। বাড়ি ফ্লোরিডার রাজ্যের সেন্ট পিটার্সবার্গ শহরের পিনেলাস কাউন্টিতে।

পুলিশকে গালাগাল করার অদ্ভূত নেশা ছিল তার। জরুরি পুলিশ সেবার ফোন লাইনে প্রায় প্রতিদিন একাধিকবার কল করতেন তিনি। কল রিসিভ হওয়া মাত্র শুরু করতেন গালাগাল।

পুলিশ জানায়, কার্লা জেফারসন প্রায় দিনই নাইন ওয়ান ওয়ান- এ ফোন করতেন। অপর প্রান্ত ফোন তুলতেই তাদের অশ্রাব্য ভাষায় গালাগাল করতেন।

জরুরি নম্বরের অপব্যবহারের অভিযোগে গ্রেফতার হওয়া এই নারী গত আট মাসে ১২ হাজার ৫১২ বার ফোন করেছেন। গালাগালও করেছেন।

কার্লা জেফারসন

সেন্ট পিটার্সবার্গ পুলিশের মুখপাত্র ইয়োলান্ডা ফার্নান্ডেজ বলেন, এটা এমন বিষয় নয় যে, ফোন করে পুলিশকে দুদিন গালাগাল দিলাম। এই নারী সব সীমা ছাড়িয়ে গেছেন।

তিনি জানান, এক বছরে ২১ হাজার বার নাইন ওয়ান ওয়ান- এ ফোন করেছেন কার্লা। একবার এক দিনেই তিনি ফোন করেছেন ৫১২ বার। গালাগালও করেছেন।

প্রথমে তার সঙ্গে খুব ভদ্রভাবেই কথা বলতেন পুলিশকর্মীরা।  কিন্তু ক্রমশ তার হেনস্থা করার সীমা ছাড়িয়ে যাওয়ার কারণে কার্লার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হয় ফ্লোরিডার পুলিশ।

জাগরণ/আন্তর্জাতিক/এসএসকে