• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ১২:০২ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২১, ২০২২, ১২:০২ এএম

আর্জেন্টিনাকে বিশ্বনেতাদের অভিনন্দন

আর্জেন্টিনাকে বিশ্বনেতাদের অভিনন্দন
ছবি ● সংগৃহীত

বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনাকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ব নেতারা। তাদের মধ্যে আছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যা্ক্রোঁ।

কাতার বিশ্বকাপ জয়ের জন্য তারা পৃথক পৃথক পাঠানো বার্তায় আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে অভিনন্দন জানান।

রোববার (১৮ ডিসেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ের খেলা ৩-৩ গোলে ড্র থাকার পর ম্যাচের ভাগ্য নির্ধারণে টাই ব্রেকারের প্রয়োজন হয়। সেখানে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা লাভ করে লিওনেল মেসির আর্জেন্টিনা।

সোমবার (১৯ ডিসেম্বর) মার্কিন প্রেসিডেন্ট বাইডেন তার টুইটারে লেখেন, ‘কঠিন প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে প্রত্যাশিতভাবেই বিশ্বকাপের শিরোপা জয় করায় আলবার্তো আপনাকে এবং আপনার আর্জেন্টিনার জনগণকে অভিনন্দন জানাচ্ছি।’

আলবার্তোর শিরোপা জয় উদযাপনের একটি ভিডিওসহ ওই টুইটবার্তায় মেসিরও প্রশংসা করেন মার্কিন প্রেসিডেন্ট।

ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ টুইটারে তার অভিনন্দন বার্তায় বলেন, বিশ্বকাপে দারুণ লড়াই এবং উন্নতির জন্য ফ্রান্স দলকে অভিনন্দন জানাচ্ছি। আপনারা জাতি এবং বিশ্বব্যাপী সমর্থকদের রোমঞ্চিত করেছেন। শিরোপা জয়ের জন্য অভিনন্দন জানাচ্ছি আর্জেন্টিনাকে।

এক টুইট বার্তায় রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বিশ্বকাপ শিরোপা জয় করায় রোববার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন টেলিফোনে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে অভিনন্দন জানিয়েছেন।

টুইট বার্তার মাধ্যমে টেলিফোনের বিষয়টি নিশ্চিত করেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট ফার্নান্দেজ। সেই সঙ্গে অভিনন্দিত করায় পুতিনকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

জাগরণ/আন্তর্জাতিক/কেএপি