• ঢাকা
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ১২:০২ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৬:০৮ এএম

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত
ছবি ● সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার রাজধানী কেপটাউনে সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় আরও দুই জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় সময় শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে দেশটির জোহানেসবার্গ থেকে কেপটাউনে যাওয়ার পথে বুফুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের আফ্রিকা অনুবিভাগের মহাপরিচালক  তারিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন-ফেনী সদরের পাঁচগাছিয়া ইউনিয়নের ইসমাইল হোসেন (৩০),  দাগনভূঞা উপজেলার দক্ষিণ জয়লস্কর ইউনিয়নের দক্ষিণ নেয়াজপুরের রাজু আহমেদ (৩৪), একই উপজেলার মাতুভুঞা ইউনিয়নের মোস্তফা কামাল (৪০), সোনাগাজী উপজেলার চর মজলিসপুর ইউনিয়নের আবুল হোসেন (৪৫) ও তার ছেলে নাদিম হোসেন (১০)। 

প্রবাসী বাংলাদেশি সূত্রে জানা গেছে, ওই পাঁচ বাংলাদেশি জোহানেসবার্গ থেকে কেপটাউনে যাচ্ছিলেন। জোহানেসবার্গ থেকে ৭০ কিলোমিটার দূরে বুফুল এলাকায় পৌঁছালে তাদের বহনকারী গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। এতে ঘটনাস্থলেই পাঁচ বাংলাদেশির মারা যান। এ ছাড়া এ সময় গুরুতর আহত হন আরও দুই বাংলাদেশি। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত ইসমাইল হোসেনের পিতা শরীয়ত উল্লাহ ছেলের কথা বলতে বলতে বারবার বাকরুদ্ধ হয়ে পড়ছিলেন। তিনি  জানান, ইসমাইল হোসেন অবিবাহিত। ১১ বছর ধরে দক্ষিণ আফ্রিকায় কঠোর পরিশ্রম করছিল। দুই মাস পরে তার দেশে ফেরার কথা ছিল। ইসমাইল তার পরিবারকে স্বচ্ছলতা এনে দিয়েছিল। দেশে ফেরার পর বিয়ের প্রস্তুতি শেষ করা হয়েছে। সব স্বপ্ন এক খবরে চুরমার হয়ে গেল।

জাগরণ/আন্তর্জাতিক/সড়কদুর্ঘটনা/এসএসকে