• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ১২:১৮ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৩, ২০২৩, ১২:১৮ এএম

নিজেকে বিয়ের ২৪ ঘন্টা পর বিচ্ছেদ চাইলেন তরুণী

নিজেকে বিয়ের ২৪ ঘন্টা পর বিচ্ছেদ চাইলেন তরুণী
সোফি মাউরি

নিজেকে বিয়ে করার একটি হিড়িক উঠেছে। এ নিয়ে নেট দুনিয়ায় বিভক্ত দুই পক্ষ। শেষ পর্যন্ত বিষয়টি আদালতেও গড়িয়েছে।

ভারতের এক আদালত এক বাক্য এসব বিয়ে না করেছে। কিন্ত তাতে কি একের পর এক এমন ঘটনা ঘটেই যাচ্ছে। বলা হচ্ছে, নেট দুনিয়ায় ভাইরাল হতেই মেয়েরা। এমন করছে। যদিও নিজেকে বিয়ের পক্ষে সরব অনেক মেয়ে। 

এবার এক মেয়ে নিজেকে বিয়ে করার ২৪ ঘন্টার মধ্যে বিচ্ছেদ চেয়ে ভাইরাল হয়েছেন। সোফি মাউরি নামের এক আর্জেন্টাইন মেয়ের এমন ঘোষণায় দারুণ চর্চ্চা হচ্ছে নেটদুনিয়াতে। 

টুইটার ও ইনস্টাগ্রামে সোফির রয়েছে পাঁচ লাখেরও বেশি অনুসারী। গেলো ফ্রেরুয়ারিতেই বিয়ের সাজে সেজে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছিলেন ওই তরুণী। 

পোস্টে উল্লেখ করেছিলেন, নিজেই নিজেকে বিয়ে করছেন তিনি। সাদা পোশাক পরে, কেক কেটে দিনটি উদযাপনও করেন। এরপর শুধু হয় অনুসারীদের অভিনন্দনের জোয়ার। 

ক্যাপশনে তিনি লেখেন, ‘আমার জীবনের সবচেয়ে ঘটনাবহুল মুহূর্তে বিয়ের পোশাক কিনলাম। নিজেই বানালাম কেক। তার নিজেকে নিজের ভালবাসা দেখে অনেকে তাকে সমর্থন করেন।’

কিন্তু তার ২৪ ঘণ্টার মধ্যেই নিজের সঙ্গে নিজের বিবাহ বিচ্ছেদের আবেদনও করেছেন তিনি। আর বিচ্ছেদের জন্য কি ধরনের কারণ আনা যায় সেটাও ভাবছেন তিনি। 

শেষ পর্যন্ত সত্যি সোফির নিজেকে বিয়ে বেশি সময় স্থায়ী হয় নি। একদিন পরেই তিনি সামাজিক মাধ্যমে আপডেট পোস্ট করেন। জানান বিচ্ছেদের কথা। 

সোফি মাউরি লিখেছেন, ‘আমি নিজেকে বিয়ে করেছি। এটাকে আর টেনে নিতে পারছি না। আমি বিচ্ছেদের ইস্যু নিয়ে ভাবছি।’ এজন্য সবার সহযোগিতাও চেয়েছেন তিনি। 

এবার আর অনুসারীদের কাজ থেকে অভিনন্দন নয়, উল্টো নানা ধরনের কটু কথা শুনতে হচ্ছে। বলা হচ্ছে ভাইরাল হবার জন্যই নাকি সোফি এমনটা করছেন। 

জাগরণ/আন্তর্জাতিক/বিচিত্র/এসএসকে