• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২, ২০১৯, ০৮:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০১৯, ০৮:৩৩ পিএম

নগরবাসীকে সুনাগরিক হতে হবে : আতিকুল ইসলাম

নগরবাসীকে সুনাগরিক হতে হবে : আতিকুল ইসলাম
ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি কপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন,একজন সুনাগরিক যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলতে পারেন না, একজন সুনাগরিক ফুটওভার ব্রিজ দিয়ে রাস্তা পার হবেন, ট্রাফিক আইন মেনে চলেন। তিনি বলেন, সিটি করপোরেশন যথাযথ দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছে। তবে নগরবাসীকেও সুনাগরিক হতে হবে।  

মঙ্গলবার (২ জুলাই) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নগর ভবনে সৌন্দর্যবর্ধন ও নগর পরিকল্পনা বিষয়ে কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মশালায় ডিএনসিসির বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ অংশ নেন। নগর পরিকল্পনাবিদ অধ্যাপক নজরুল ইসলাম কর্মশালার প্রধান বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, নগর পরিকল্পনাবিদদের নিয়ে এ ধরণের কর্মশালা, সেমিনার ইত্যাদি অব্যাহত থাকবে। তিনি বলেন, চলতি মাসেই “সুশাসন ও সুনাগরিক” শীর্ষক একটি সেমিনারের আয়োজন করা হবে। তিনি নগরীর সৌন্দর্যবর্ধনে এবং নাগরিক সেবাদান সুনিশ্চিত করতে নগর পরিকল্পনাবিদগণকে এগিয়ে আসার আহবান জানান।

কর্মশালায় অধ্যাপক নজরুল ইসলাম বলেন, সিটি করপোরেশনের নগর পরিকল্পনা বিভাগকে আরো ঢেলে সাজাতে হবে। এ বিভাগে প্রয়োজনীয় লোকবল নিয়োগ করতে হবে। তিনি আরো বলেন,নগর গবেষণা কেন্দ্র (সিইউএস) নগর পরিকল্পনা বিষয়ে সবসময় ডিএনসিসিকে সহযোগিতা প্রদান করবে। 

কর্মশালায় অন্যান্যের মধ্যে অধ্যাপক এ এফ এম জামাল উদ্দিন,অধ্যাপক নুরুল ইসলাম নাজেম,অধ্যাপক মো. গোলাম মরতুজা,ওয়ার্ক ফর বেটার বাংলাদেশ-এর গবেষক মারুফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

টিএইচ/বিএস 
 

আরও পড়ুন