• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২৮, ২০১৯, ০৫:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৮, ২০১৯, ০৫:৪৪ পিএম

মিরপুর-গাবতলীতে চিরুনি অভিযান পরিদর্শনে মেয়র আতিকুল

মিরপুর-গাবতলীতে চিরুনি অভিযান পরিদর্শনে মেয়র আতিকুল
মিরপুর-গাবতলীতে চলমান চিরুনি অভিযান পরিদর্শনকালে মো. আতিকুল ইসলাম -ছবি : জাগরণ

এডিস মশা নির্মূলে চলমান চিরুনি অভিযানের অংশ হিসেবে মিরপুর ও গাবতলীতে মশক নিধনকর্মীদের কার্যক্রম পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (২৮ আগস্ট) বেলা সোয়া ১২টায় তিনি গাবতলী বাসস্ট্যান্ড এবং আশেপাশের এলাকা পরিদর্শন করেন।

এ সময় গাবতলী বাসস্ট্যান্ডের পাশে তুরাগ নদী সংলগ্ন এলাকায় আবর্জনার স্তূপ দেখে তিনি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তা দ্রুত পরিষ্কার করার জন্য তিনি নির্দেশ দেন। পাশাপাশি আগামি ৩ কার্যদিবসের মধ্যে গাবতলী বাসস্ট্যান্ডের ভিতরের সব অবৈধ দোকান এবং স্থাপনা উচ্ছেদ করার নিদের্শ দেন।

রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোতে ‘চিরুনি অভিযান’ চালানো হচ্ছে কি না তা দেখতে দুপুর ২টায় মেয়র মিরপুর মডেল থানা পরিদর্শন করেন। থানার ভিতরে জব্দ করা গাড়িগুলো তিনি ঘুরে-ঘুরে দেখেন। সেখানে উপস্থিত মিরপুর জোনের উপকমিশনার জানান, আইনি পদক্ষেপ গ্রহণ করার স্বার্থে জব্দ করা গাড়িগুলো থানার অভ্যন্তরে রাখতে হয়। তবে এসব গাড়িতে যাতে এডিস মশা বংশবিস্তার করতে না পারে সেজন্য বিশেষভাবে লক্ষ্য রাখা হয়।

এর আগে, মিরপুর সেকশন-১ এর জনতা হাউজিং পরিদর্শন করেন মেয়র মো. আতিকুল। এ সময় তিনি পরিচ্ছন্নতা ও মশককর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। কোনো বাড়ি, স্থাপনা, খোলা জায়গা যাতে ‘চিরুনি অভিযান’ থেকে বাদ না পড়ে সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখতে তিনি পরিচ্ছন্নতাকর্মী ও মশককর্মীদের প্রতি নির্দেশনা দেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক, ওয়ার্ড কমিশনার ইকবাল হোসেন টিটু  ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মঞ্জুর হোসেন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সালেহা বিনতে সিরাজ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

টিএইচ/ একেএস

আরও পড়ুন