• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মার্চ ৩১, ২০১৯, ০৭:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩১, ২০১৯, ০৭:৫৮ পিএম

ঠাকুরগাঁওয়ে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

ঠাকুরগাঁওয়ে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

মাত্র ৪ শতক জমি নিয়ে বিরোধে মোহাম্মদ আলী নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে জাহেরুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম করাদণ্ড দিয়েছে আদালত। এ সময় ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। তিনি ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার মেদেনী সাগর গ্রামের আবু তাহের ওরফে ডিগরার ছেলে।

রোববার (৩১ মার্চ) জনাকীর্ন আদালতে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত দায়রা জজ বিএম তারিকুল কবীর উপরোক্ত রায় প্রদান করেন। এ সময় আসামি আলম, তাজউদ্দীন, আবু তাহের ডিকরা, মহসিনা বেগম, মুক্তা বেগম, সেলিনা বেগম, রেহেনা বেগম, জাহেরা বেগম ও মহসিনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়।
 
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, মাত্র ৪ শতক জমি বিক্রি করা নিয়ে নিহত মোহাম্মদ আলী (৩৯) এর পরিবারের সঙ্গে আসামি পক্ষের বিরোধ চলে আসছিল। উক্ত শত্রুতার জের ধরে ২০০৩ সালের ২৬ অক্টোবর দুপুর  ২টায় নিহত মোহাম্মদ আলী রোপা ধান ক্ষেতে পানি সেচ দিয়ে বাড়ি ফেরার পথে আবু তাহেরের বাড়ির কাছে পৌঁছালে দণ্ডিত আসামি ও তার সহযোগিরা তাকে আটক করে বেধরক মারপিট করে। এ সময় আসামি জাহেরুল ইসলাম লোহার রড দিয়ে মোহাম্মদ আলীর মাথায় সজোরে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। তার চিৎকারে নিহতের অপর ভাই-ভাবিসহ অন্যরা এগিয়ে আসলে আসামিরা তাদেরকে মারপিট করে এবং মহিলাদের শ্লীলতাহানী ঘটায়। পরে রক্তাক্ত অবস্থায় আহতদের হাসপাতালে ভর্তি করা হলে মোহাম্মদ আলী চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় মৃতের ভাই বাদী হয়ে ১১ জনকে আসামি করে হরিপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেন।

এসসি/