• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: এপ্রিল ১, ২০১৯, ১২:১৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১, ২০১৯, ০৬:১৮ পিএম

নকশা ছাড়াই এফআর টাওয়ার পরিদর্শনে গণপূর্ত মন্ত্রণালয়ের তদন্ত দল

জাগরণ প্রতিবেদক
নকশা ছাড়াই এফআর টাওয়ার পরিদর্শনে গণপূর্ত মন্ত্রণালয়ের তদন্ত দল
বনানীর এফআর টাওয়ার পরিদর্শনে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের তদন্ত দল -ছবি : জাগরণ

নকশা ছাড়াই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বনানীর এফআর টাওয়ার পরিদর্শন করে গেলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় গঠিত ৮ সদস্যের তদন্ত দল।  

সোমবার (১ এপ্রিল) সকাল ১১টার দিকে কমিটির প্রধান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইয়াকুব আলীর নেতৃত্বে কমিটি আসেন। পরিদর্শন শেষে তারা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।  

সাংবাদিকদের প্রশ্নে তদন্ত কমিটির প্রধান ইয়াকুব আলী বলেন, আমরা এসেছি, ভবন নকশার সঙ্গে মিল আছে কি-না। না থাকলে কোথায় কোথায় অসঙ্গতি আছে, এসব দেখার জন্য।   এসবের ভিত্তিতেই আমরা সুপারিশ করব। তবে এখনই কোনো চূড়ান্ত মন্তব্য করতে পারছি না। তদন্ত শেষ হলেই সব বলা যাবে।  

এসময় সাংবাদিকরা প্রশ্ন করেন- আপনারা কী নকশা নিয়ে এসেছেন?- জবাবে কমিটির সদস্য স্থপতি কাজী গোলাম নাসির বলেন, আমরা এখন কোনো নকশা আনিনি। তবে হাতে পেয়েছি মালিক পক্ষ থেকে দাবিকৃত নকশা। আবার রাজউকের কাছে আছে আরেকটি নকশা। রাজউকেরটা আজ বিকালে পাব। দুই নকশা মিলিয়ে দেখা হবে যে, এসবের মধ্যে কোনো পার্থক্য আছে কি-না। যদি থাকে সেটা বের করে যথাযথ সুপারিশ করা হবে।  

যা যা দেখে এলেন, এর ভিত্তিতে প্রাথমিকভাবে আপনারা কোনো সিদ্ধান্ত নিয়েছেন কি-না, এমন প্রশ্নে অতিরিক্ত সচিব ইয়াকুব আলী বলেন, সব পরে জানাব, এখন কিছু বলা যাচ্ছে না।  

ভবনের ভেতরে নিজস্ব অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল কি-না, এমন প্রশ্নে ইয়াকুব আলী বলেন, এ বিষয় আমাদের কমিটির এখতিয়ারের মধ্যে নেই।  

আরএম/কেএসটি