• ঢাকা
  • শনিবার, ২৫ মে, ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০১৯, ০৯:১২ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৮:১৮ পিএম

বর্ষবরণে টিএসসিতে যৌন হয়রানি

চার বছরেও শুরু হয়নি মামলার সাক্ষ্য

জাগরণ প্রতিবেদক
চার বছরেও শুরু হয়নি মামলার সাক্ষ্য
টিএসসিতে বর্ষবরণের অনুষ্ঠানে যৌন নিপীড়নকারীরা; ছবি- ফাইল ফটো


বর্ষবরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে নারীদের ওপর যৌন নির্যাতনের ঘটনার ৪ বছর পার হলেও অদ্যাবধি এর কোনো বিচার হয়নি। মামলায় একমাত্র আসামির বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন হলেও এখনও সাক্ষ্য গ্রহণ শুরু হয়নি বলে আদালত সূত্রে জানা গেছে। 

গত ২০১৫ সালের ১৪ এপ্রিল বর্ষবরণ অনুষ্ঠানে টিএসসি এলাকায়  সংঘটিত এ যৌন নিপীড়ন সংঘটিত হয়। ২০১৭ সালের ১৯ জুন এ ঘটনায় দায়ের করা মামলায় একমাত্র আসামির বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করা হলেও অদ্যাবধি মামলায় কোনো সাক্ষ্য গ্রহণ হয়নি। আগামী বছর ৩ জুন এ মামলায় পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য রয়েছে। ঢাকার তিন নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি বিচারাধীন রয়েছে। 
এ বিষয়ে ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মাসুদা আক্তার বলেন, এ মামলায় ইতোমধ্যেই আদালত আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছেন। আদালতে সাক্ষী না আসায় তাদের প্রতি সমন জারি করা হয়েছে। এ ছাড়া আগামীতে পিপি অফিসের মাধ্যমে সাক্ষীদের আদালতে উপস্থিতি নিশ্চিত করার চেষ্টা করা হবে। 

আদালত সূত্র জানায়, আলোচিত এ মামলায় মো. কামাল নামের এক যুবককে আসামি করে ২০১৬ সালের ডিসেম্বরে আদালতে চার্জশিট দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পুরস্কার ঘোষিত আরও সাত আসামির ছবি পাওয়া গেলেও তাদের নাম-ঠিকানা বা অবস্থান শনাক্ত করতে না পারায় চার্জশিটে তাদের আসামি করা হয়নি।

এইচ এম/আরআই

Space for Advertisement