• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ০১:২৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ০১:২৮ পিএম

ফেসবুকে প্রধানমন্ত্রীর ‍বিকৃত ছবি, আটক ১ 

ফেসবুকে প্রধানমন্ত্রীর ‍বিকৃত ছবি, আটক ১ 

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আবদুল হামিদসহ রাজনৈতিক নেতৃবৃন্দের ছবি বিকৃত করে পোস্ট দেয়ার অভিযোগে শাহিন রেজা (৪৮) নামে এক জনকে আটক করেছে স্থানীয়রা। পরে তাকে পুলিশের হাতে তুলে দেন। এ ঘটনায় মীর শিহার বাদি হয়ে পটুয়াখালী থানায় একটি মামলা দায়ের করেন। রোববার (১৯ মে) সকালে পুলিশ তাকে কারাগারে প্রেরণ করে।

মামলা ও পুলিশ সূত্রে জানা যায়, শাহিন রেজা তার আইডি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে পোস্ট বিভিন্ন সময় শেয়ার দিচ্ছেন। উক্ত পোস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছেলে সজিব ওয়াজেদ জয়, রাষ্ট্রপতি আবদুল হামিদ, ওবায়দুল কাদের, হাসানুল হক ইনুর ছবিও বিকৃত করা হয়েছে। 

উল্লেখিত আইডি ছাড়া নব্য রাজাকার দেশদ্রোহী হাসিনা নামক অন্য একটি আইডি দিয়েও উস্কানিমূলক পোস্ট দেয়া হয়েছে। উক্ত পোস্টের সূত্র ধরে গত ১৭ তারিখ শাহিন রেজার সঙ্গে ফোনে যোগাযোগ স্থাপন করে পটুয়াখালী পৌর শহরের আদালত পাড়া নিবাসী মীর শিহাব। পরে তার বাড়ি সদর উপজেলার বদরপুর ইউনিয়নের হকতুল্লা বলে জানায় শাহিন। পরে ঐ দিন রাত সাড়ে ১১টায় তাকে স্থানীয় লোকজন মুসলিম পাড়া থেকে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ শনিবার রাত ১২টায় শাহিন রেজা আটকের বিষয়টি স্বীকার করে এবং তার নামে মামলা দায়ের করা হয়েছে বলে সাংবাদিকদের জানায়। 

পটুয়াখালী সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, সময় নিয়ে যাচাই বাছাই করে মামলা গ্রহণ করা হয়েছে। রোববার সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আটক শাহিন রেজা বদরপুর এলাকার হকতুল্লা গ্রামের মৃত মৌলভী ওসমান আলীর ছেলে।

কেএসটি