• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৩, ২০১৯, ০১:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০১৯, ০১:৪৪ পিএম

রাজীবের মৃত্যুতে ক্ষতিপূরণের রায় পিছিয়ে ২০ জুন

রাজীবের মৃত্যুতে ক্ষতিপূরণের রায় পিছিয়ে ২০ জুন
নিহত রাজীব

রাজধানীর কারওয়ান বাজার এলাকায় দুই বাসের মাঝে পিষ্ট হয়ে নিহত রাজীবের মৃত্যুতে কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে করা রিটের রায় ঘোষণার দিন পিছিয়ে আগামী ২০ জুন নির্ধারণ করেছে হাইকোর্ট।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার (২৩ মে) নতুন এই তারিখ ধার্য করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস। বিআরটিসির পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ রাফিউল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহাতার হোসেন।

২০১৮ সালের ৩ এপ্রিল দুই বাসের মাঝে পিষ্ট হয়ে হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেন। চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ১৬ এপ্রিল তিনি মারা যান পরিপ্রেক্ষিতে কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে রিট করেন আইনজীবী রুহুল কুদ্দুস। এর ধারাবাহিকতায় গত বছরের ৮ মে হাইকোর্ট এক আদেশে রাজীবের দুই ভাইকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্ত দেন। যার মধ্যে বিআরটিসি ও স্বজন পরিবহন কর্তৃপক্ষকে ১ মাসের মধ্যে ২৫ লাখ করে ৫০ লাখ টাকা জমা দিতে বলা হয়। এর বিরুদ্ধে বিআরটিসি ও স্বজন পরিবহন আপিল বিভাগে আবেদন করে।

এ অবস্থায় গত বছরের ২২ মে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে ক্ষতিপূরণ প্রদানের জন্য দায় নিরূপণে একটি স্বাধীন কমিটি গঠন করতে হাইকোর্টকে নির্দেশ দেন। এ অনুসারে দায় গঠিত তিন সদস্যের কমিটি গত অক্টোবরে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করে। চলতি বছরের ১০ এপ্রিল রুলের ওপর শুনানি শুরু হয়, যা ১৯ মে শেষ হয়। এরপর রায় ঘোষণার জন্য আজ বৃহস্পতিবার (২৩ মে) দিন ধার্য করেছিলেন আদালত।

এমএ/ একেএস