• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১০, ২০১৯, ০৮:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০১৯, ০৮:৫৯ পিএম

পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি গ্রেপ্তার

পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি গ্রেপ্তার

 

ভুয়া ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত একটি মামলায় পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি আসিফ আলি জারদারিকে গ্রেপ্তার করেছে দেশটির সর্বোচ্চ দূর্নীতিদমন শাখা। পাকিস্তানের বাইরে টাকা পাঠানোর জন্য ভুয়ো অ্যাকাউন্ট চালু রাখার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সোমবার (১০ জুন) পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলি জারদারির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো। এই মামলায় আগাম জামিনের আবেদন করেছিলেন আসিফ আলি জারদারি এবং তার বোন ফারিয়াল তালপুর। সেই আবেদন খারিজ করে দেয় ইসলামাবাদ হাইকোর্ট।

পাকিস্তান পিপলস পার্টির সহসভাপতির বাড়িতে এফ-এইট সেক্টরে বাড়িতে যায় দুর্নীতিদমন শাখার একটি দল। সেই বাড়ি থেকেই জারদারিকে গ্রেপ্তার করা হয়। সংবাদসংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, তার বোন ফারিয়াল তালপুরকে এখনও গ্রেপ্তার করা হয়নি।

সংবাদসংস্থা পিটিআইকে কর্মকর্তারা জানান, ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে ১৫০ মিলিয়ন (১৫ কোটি) ডলার অর্থ লেনদেন করেছেন আসিফ আলি জারদারি এবং তার বোন। ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে বিলিয়ন পরিমাণ অর্থ তছরূপ সংক্রান্ত পাকিস্তান সুপ্রিম কোর্টে একটি মামলার প্রেক্ষিতে তদন্ত শুরু করে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো।

সূত্র : দ্য ডন

এসজেড