• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৪:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ০৪:১৬ পিএম

ঢাকা মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারককে তলব

ঢাকা মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারককে তলব
হাইকোর্ট-ফাইল ছবি

হাইকোর্টের স্থগিতাদেশ থাকার পরও এক বৃদ্ধার মামলার বিচারিক কার্যক্রম চালানোয় ঢাকা মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারককে তলব করেছে হাইকোর্ট।

বুধবার (২৬ জুন) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। 

স্থগিতাদেশ থাকার পরও বৃদ্ধা রাবেয়া খাতুনের মামলার কার্যক্রম চালানোর বিষয়ে আগামী ৩ জুলাই (বুধবার) তাকে  ব্যাখ্যা দিতে হবে। একইসঙ্গে ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটরকেও (এপিপি) হাজির হতে বলা হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল। তিনি বলেন, এ মামলার অন্যতম আসামি জুলহাস মিয়া মারা গেছেন কি-না এ বিষয়ে ডিএমপি কমিশনারকে প্রতিবেদন দিতে বলা হয়েছে আদালতকে।  

এর আগে গত ৩০ এপ্রিল (মঙ্গলবার) এক আদেশে হাইকোর্ট ১৮ বছর আগে অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় রাবেয়া খাতুনের মামলার কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন। মামলার নথি তলব করে বিচার বিলম্বের ব্যাখ্যা দুই সপ্তাহের মধ্যে জানতে চান আদালত।

পরবর্তীতে গত ১৫ মে (বুধবার) পরবর্তী আদেশে ২৬ জুন (বুধবার) রাবেয়ার উপস্থিতি নিশ্চিত করতে তার আইনজীবীকে নির্দেশ দেন। এ ছাড়া এপিপিকে হাজির হতে বলেন। আজ আদালতে রাবেয়া খাতুন এবং এপিপি সাহাব উদ্দিন মিয়া হাজির হন।

‘অশীতিপর রাবেয়া- আদালতের বারান্দায় আর কত ঘুরবেন তিনি’ শীর্ষক শিরোনামে ২৫ এপ্রিল (বৃহস্পতিবার) একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনযুক্ত করে হাইকোর্টে রিট আবেদন করেছিলেন আইনজীবী মো. আশরাফুল আলম।

এমএ/এসএমএম