• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৯:১৭ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৯:১৭ এএম

তদন্ত কমিটি গঠন

রেল ক্রসিংয়ে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, নিহত বেড়ে ১০

রেল ক্রসিংয়ে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, নিহত বেড়ে ১০

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি অরক্ষিত রেল ক্রসিংয়ে উঠে পড়া বরযাত্রীবাহী মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় নিহতের সংখ্যা বেড়ে ১০ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে বর-কনেও রয়েছেন। এ ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছেন।

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা-ঈশ্বরদী রেল সড়কের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী এলাকার অরক্ষিত রেল ক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ওসি হারুন মজুমদার বলেন, এ দুর্ঘটনায় বর-কনেসহ ৯ যাত্রী ঘটনাস্থলেই মারা যান। ৬ জনকে আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠান স্থানীয়রা। এদের মধ্যে সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- নববিবাহিত বর সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে রাজন মণ্ডল, কনে উল্লাপাড়ার এনায়েতপুর গুচ্ছগ্রামের মৃত গফুর শেখের মেয়ে সুমাইয়া, আশরাফ আলীর স্ত্রী মমতা, সদর উপজেলার রামগাঁতী গ্রামের মৃত আব্দুছ ছালামের ছেলে শফিউল, একই এলাকার মৃত মশিউর রহমানের ছেলে আব্দুস সামাদ, একই গ্রামের শিশু আলিফ, সয়দাবাদ এলাকার নূর আলম, সিরাজগঞ্জ পৌর এলাকার দিয়ার ধানগড়া মহল্লার আলতাফ হোসেনের ছেলে শরীফ, রায়গঞ্জ উপজেলার কৃষ্ণদিয়ার গ্রামের আলম শেখের ছেলে খোকন এবং মাইক্রোবাস চালক কামারখন্দ উপজেলার জামতৈল গ্রামের এলাহী বক্সের ছেলে স্বাধীন মিয়া।

এদিকে, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১০ যাত্রী নিহতের ঘটনায় পশ্চিমাঞ্চল রেলওয়ের দপ্তরের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৫ জুলাই) সন্ধ্যায় পাকশী বিভাগীয় রেলওয়ে দপ্তর থেকে এ তদন্ত কমিটি গঠন করা হয়।  

তদন্ত কমিটিতে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে আহবায়ক করে চার সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে অন্য সদস্যরা হলেন- পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-২ আরিফুল ইসলাম টুটুল, পাকশী বিভাগীয় রেলওয়ে মেডিক্যাল অফিসার এস কে রায় ও বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) অশোক রায়।   

পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-২ আরিফুল ইসলাম টুটুল তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লাপাড়া ফায়ার স্টেশনের ফায়ার লিডার নাজির হোসেন জানান, রাজশাহী থেকে আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ঢাকা যাচ্ছিল। এ সময় রেল ক্রসিংয়ে উঠে পড়া বরযাত্রীবাহী মাইক্রোবাসটিকে ধাক্কা দিয়ে প্রায় দুইশ গজ ঠেলে নিয়ে যায় ট্রেনটি।

পরে মাইক্রোবাসটি লাইন থেকে সরানোর পর ট্রেনটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

কেএসটি