• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০২:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৩:০০ পিএম

এফআর টাওয়ারে অগ্নিকাণ্ড

রাজউকের সাবেক চেয়ারম্যানের জামিন

রাজউকের সাবেক চেয়ারম্যানের জামিন

রাজউকের সাবেক চেয়ারম্যান কেএএম হারুনকে ৬ সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। রাজধানীর বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির অভিযোগে করা মামলায় এই আগাম জামিন পেলেন তিনি।

মঙ্গলবার (১৬ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

একই সঙ্গে সাবেক ইমারত পরিদর্শক মো. আওরঙ্গজেব সিদ্দিকী ও সহকারী অথরাইজড অফিসার মো. নজরুল ইসলামকে ৬ সপ্তাহের মধ্যে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

গত ২৬ জুন নকশা জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে এফআর টাওয়ার ১৬ থেকে ২৩ তলা ভবন নির্মাণের অভিযোগে টাওয়ারের মালিক, রাজউকের সাবেক দুই চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত ২৮ মার্চ দুপুরে বনানী কামাল আতাতুর্ক এভিনিউয়ে অবস্থিত ২২ তলা এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  ভবনটির ৯ তলায় অবস্থিত একটি রেস্তোরাঁ থেকে এই আগুনের সূত্রপাত হয়। আগুন ছড়িয়ে পড়লে ভবনে আটকা পড়ে ২৭ জনের মৃত্যু হয়।

এমএ/ একেএস

আরও পড়ুন