• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ০৯:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ০৯:৪৬ পিএম

২৪ ঘণ্টায় ৫৬০ জন ডেঙ্গুতে আক্রান্ত, মৃতের সংখ্যা বেড়ে ৮

২৪ ঘণ্টায় ৫৬০ জন ডেঙ্গুতে আক্রান্ত, মৃতের সংখ্যা বেড়ে ৮

গত ২৪ ঘণ্টায় (২৩ জুলাই সকাল ৮টা থেকে ২৪ জুলাই সকাল ৮টা) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৫৬০ জন ভর্তি হয়েছেন। এই তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম।

নতুন আক্রান্ত ৫৬০ জনকে নিয়ে চলতি বছরের জানুয়ারি থেকে ২৩ জুলাই পর্যন্ত ঢাকায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ৮ হাজার ৩৮৬ জনে গড়াল। বর্তমানে ভর্তি আছেন ২ হাজার ১৪ জন।

অন্যদিকে মৃতের সংখ্যা বেড়ে ৮ জনে দাঁড়িয়েছে বলে হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য। যদিও রোগ নিয়ন্ত্রণ, রোগতত্ত্ব ও গবেষণা কেন্দ্র (আইইডিসিআর) বলছে, ডেঙ্গুতে ১৫ জনের বেশি মারা গেছেন।

২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৬০ জনের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৪৫ জন, মিটফোর্ড হাসপাতালে ৫৭ জন, ঢাকা শিশু হাসপাতালে ১১ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৪৮ জন, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ৭৯ জন, বারডেম হাসপাতালে ৪ জন, রাজারবাগ পুলিশ হাসপাতালে ১৬ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৫৫ জন, কুর্মিটোলা হাসপাতালে ৬ জন ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

এছাড়া বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ৩৪ জন, ইবনে সিনা হাসপাতালে ১২ জন, স্কয়ার হাসপাতালে ১০ জন, সেন্ট্রাল হাসপাতালে ১৭ জন, কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে ১৩ জন, ইউনাইটেড হাসপাতালে ১৯ জন, খিদমা হাসপাতালে ৮ জন, সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জন, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ জন, সালাউদ্দিন হাসপাতালে ১৩ জন, পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জন ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ও চিকিৎসক আয়েশা আক্তার।

এর আগে ২২ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ৪৭৩ জন, ২১ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ৪০৩ জন, ২০ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ২৮৫ জন এবং ১৯ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ২৩৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছে বলে তথ্য ছিল স্বাস্থ্য অধিদপ্তরের কাছে।

আরএম/এনআই

আরও পড়ুন