• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৮, ২০১৯, ০১:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৮, ২০১৯, ০২:০৫ পিএম

ডৌকারচর ইউনিয়নের নির্বাচনের গেজেটে স্থিতাদেশ

ডৌকারচর ইউনিয়নের নির্বাচনের গেজেটে স্থিতাদেশ

আসন্ন নরসিংদীর রায়পুরার ডৌকারচর ইউনিয়ন নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশে স্থিতাবস্থা জারি করেছে হাইকোর্ট। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) শিহাব উদ্দিন আদেশের বিষয়টি নিশ্চিত করেন। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান ও শিহাব উদ্দিন খান।

আদেশে ওই নির্বাচনে অনিয়মের বিষয়ে তদন্ত করতে নির্বাচন কমিশনের ব্যর্থতা কেন বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। এক আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে এই আদেশ দেন আদালত। 

আইনজীবী শিহাব উদ্দিন বলেন, হাইকোর্টের এই আদেশের ফলে নির্বাচন কমিশন ওই ইউনিয়নের নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশসংক্রান্ত কোনো কার্যক্রম পরিচালনা করতে পারবে না।

তিনি জানান, গত ২৫ জুলাই নরসিংদী জেলার রায়পুরা উপজেলার ডৌকারচর ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ৩টি কেন্দ্রে অনিয়ম, জালিয়াতি ও ভোটকেন্দ্র দখলের অভিযোগে নির্বাচন কমিশনের কাছে আবেদন করেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ সোহেল পারভেজ। নির্বাচন কমিশন ব্যবস্থা গ্রহণ না করায় হাইকোর্টে রিট দায়ের করেন তিনি। আদালত শুনানি নিয়ে এ আদেশ দেন।

এমএ/একেএস 

আরও পড়ুন