• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৯, ০২:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৫, ২০১৯, ০৩:১০ পিএম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাজউকের শ্রদ্ধা 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাজউকের শ্রদ্ধা 
ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাজউকের শ্রদ্ধা  -ছবি : জাগরণ

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক। এছাড়াও দিবসটি উপলক্ষে দোয়া মাহফিল ও পক্ষকাল ব্যাপী শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।   

আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাজউক চেয়ারম্যান ড. সুলতান আহমেদের নেতৃত্বে সকাল ৮টায় এই পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপণ করে সদস্য পর্ষদসহ রাজউকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ। এরপর সকাল সাড়ে ১০টায় রাজউকের প্রধান কার্যালয়ে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত শহীদদেরকে স্মরণ করে মোমবাতি জ্বালিয়ে বঙ্গবন্ধুকে নিয়ে শিল্পকর্ম প্রদর্শনী উদ্বোধন করেন রাজউক চেয়ারম্যান। এই শিল্পকর্ম প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে ৬টি বিশ্ববিদ্যালয় ও ৩টি আর্ট কলেজের শিল্পী ও শিক্ষার্থীগণ।

এছাড়াও সকাল ১১ টায় রাজউকের মসজিদে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় রাজউকের চেয়ারম্যান ড. সুলতান আহমেদ বলেন, বিশ্বের কোথাও কোনো রাষ্ট্রপতি ও জাতির পিতাকে এমন জঘন্যভাবে হত্যা করা হয়নি। তাই আমাদের জন্য ১৫ আগস্ট একটি শোকাবহ দিবস।

তিনি বলেন, শোককে শক্তিতে রূপান্তর করে আজ শপথ করছি একটি পরিকল্পিত নগরী ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে তথা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে রাজউক পরিবার কাজ করবে। সেবা প্রত্যাশীদের দ্রুত ও সহজে সেবা প্রদানের ক্ষেত্রে আজ আমরা প্রতিশ্রুতিবদ্ধ। দোয়া-মাহফিলের পর দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।


 টিএইচ/একেএস

আরও পড়ুন