• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৯, ০৩:০৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৮, ২০১৯, ০৩:০৬ পিএম

শহিদুলের মামলার কার্যক্রম স্থগিতই থাকলো

শহিদুলের মামলার কার্যক্রম স্থগিতই থাকলো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধরায় আলোকচিত্রী শহিদুল আলমের বিরুদ্ধে করা মামলার তদন্ত কার্যক্রম স্থগিত রেখে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। রোববার (১৮ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ হাইকোর্টের আদেশ বহাল রেখে এই আদেশ দেয়।

আদেশে ১৮ ডিসেম্বরের মধ্যে রুল নিষ্পত্তির আদেশ দেয় সর্বোচ্চ আদালত। রুল নিষ্পত্তির জন্য বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে হাইকোর্ট বেঞ্চও নির্ধারণ করে দেয় আপিল বিভাগ।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

উল্লেখ্য ওই মামলার তদন্ত স্থগিত করে গত ১৪ মার্চ হাইকোর্ট রুল জারি করেছিল। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ শহিদুল আলমের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলাটির তদন্ত কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করে।

পরবর্তীতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। গত ২৫ মার্চ চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের আদেশ বহাল রাখেন এবং আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন।

গত বছরের ৫ আগস্ট রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে তুলে নেয় পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। ৬ আগস্ট পুলিশ তাকে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার দেখায়। প্রায় সাড়ে তিন মাস কারাগারে থাকার পর গত ২০ নভেম্বর জামিনে মুক্তি পান তিনি।

এমএ/টিএফ

আরও পড়ুন